thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮,  ১৮ জিলহজ ১৪৪২

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু

২০২১ জুন ২৪ ০৯:৪২:০৩
রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১৮ জন। এরমধ্যে রাজশাহীর ১৩ জন, নওগাঁর ৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৮০ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১২৯ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩.৯৪%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৩৫৭টি। এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪০৪ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫৪ জন।

এদিকে, গতকাল বুধবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসন ঘোষিত রাজশাহী মহানগরীতে চলমান সর্বাত্মক লকডাউন তৃতীয় দফায় আরও ৭ দিন বৃদ্ধি করে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ (বৃহস্পতিবার) ১৪তম দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন। এ সর্বাত্মক লকডাউন পরিস্থিতি সবসময় অবলোকন করছেন প্রশাসন। কিন্তু প্রশাসনের নজরদারি থাকলেও রাজশাহী নগরীর মানুষের মাঝে লকডাউন মানার প্রবণতা অনেকটা কমেছে। তারা মাস্ক ব্যবহার করলেও মানছেন না স্বাস্থ্যবিধি। এর কারণ হিসেবে আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ ব্যাংক-বীমা, কাঁচা বাজার খোলা রাখা ও আম পরিবহন ও বিপণনের জন্য বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাইরে চলাচল করতে দেখা যাচ্ছে। ফলে বেড়েছে রিকশা ও অটোরিকশাসহ বেশ কিছু যানবাহন। এ সর্বাত্মক লকডাউনে আমসহ কৃষিজাত পণ্য পরিবহন ও জরুরি সেবা পরিবহন ছাড়া দূরপাল্লার বাস, স্থানীয় গণপরিবহন ও রাজশাহী রেল স্টেশন থেকে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। যা কিনা ৩০ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৪ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর