thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

ব্যাংক খোলা থাকলে পুঁজিবাজারও খোলা- বিএসইসি চেয়ারম্যান 

২০২১ জুন ২৬ ১৩:৫৩:১৪
ব্যাংক খোলা থাকলে পুঁজিবাজারও খোলা- বিএসইসি চেয়ারম্যান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সরকার ঘোষিত কঠোর লকডাউনে সব কিছু বন্ধ থাকবে এমন ঘোষণায় বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাজ দেখা যাচ্ছে। কারণ পুঁজিবাজারও এই বন্ধের আওতায় এলে ক্ষতির মুখে পড়ার শঙ্কা তৈরী হয়েছে। তবে,নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিনিয়োগকারীদের জন্য আশার বাণী শোনালেন। বললেন -কঠোর লকডাউনে ব্যাংক খোলা থাকলে পুঁজিবাজারও খোলা থাকবে। বিনিয়োগকারীদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, ‘কঠোর লকডাউনে শেয়ারবাজার খোলা থাকবে কিনা সেটা ব‌্যাংকিং কার্যক্রমের ওপর নির্ভর করবে। ব‌্যাংক খোলা থাকলে শেয়ারবাজারও সীমিত পরিসরে চালু থাকবে। করোনা পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন কার্যকর হলেও কোনো দেশেই শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকেনি। এর আগের লকডাউনেও আমাদের শেয়ারবাজার খোলা ছিল। তাই, এবারও শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকার আশঙ্কা নেই উল্লেখ করে তিনি বলেন, ‘বিনিয়োগকারীদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।’

উল্লেখ্য,আগামী সোমবার (২৮ জুন) থেকে সাত দিন সারা দেশে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ । জরুরি সেবা ছাড়াসরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।লকডাউন কার্যকর করতে মাঠে পুলিশ,বিজিবির পাশপাশি ,সেনাবাহিনীও থাকবে। তাই, এবারের লকডাউন যে ঢিলেঢালাভাবে পালনের সুযোগ নেই সেটা বোঝা যাচ্ছে।লকডাউনের বিধিনিষেধ সম্পর্কে শনিবার (২৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হবে।

দ্য রিপোর্ট/এএস/২৬জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর