thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

আজও শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের ভিড়

২০২১ জুন ৩০ ১২:৫১:৪৫
আজও শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া দেশব্যাপী কঠোর লকডাউনকে কেন্দ্র করে আজ বুধবারও দেশের দক্ষিণবঙ্গের ঘরমুখী মানুষের ভিড় দেখা গেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে।

সীমিত পরিসরে লকডাউনের দ্বিতীয় দিন আজ বুধবার ভোর থেকে দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ঘাটে আসতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে চাপ। ফেরিতে পারাপার হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি-সামাজিক দূরত্ব মানার বালাই নেই। বহু যাত্রী মাস্ক ব্যবহার করছে না। ঘাটে ফেরি ভিড়লেই তাতে হুমড়ি খেয়ে পড়ছে যাত্রীরা।

এদিকে, শিমুলিয়া ঘাট এবং ঘাটের প্রবেশ সড়কগুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। সীমিত পরিসরে লকডাউনে রিকশা ও জরুরি গাড়ি ছাড়া অন্যান্য গাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও সিএনজিচালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়িতে করে মানুষজনকে ঘাটে আসতে দেখা যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সুপারিন্টেন্ডেন্ট (বাণিজ্য) বসির আহমেদ বলেন, লকডাউনকে কেন্দ্র করে ঘাটে মানুষ আসছে। শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ১৫টি ফেরি চালু রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে চার শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ৩০ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর