thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

শুধু মেসিকে নিয়েই ভাবছে না কলম্বিয়া

২০২১ জুলাই ০৬ ১৯:১৫:১৭
শুধু মেসিকে নিয়েই ভাবছে না কলম্বিয়া

দ্য রিপোর্ট ডেস্ক: ব্রাজিলের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২-১ গোলে হেরেছিল কলম্বিয়া। ওই ম্যাচে চোট পেয়েছিলেন হুয়ান কুয়াদ্রাদো। যার কারণে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে বেঞ্চ গরম করতে দেখা যায় তাকে। তবে সুসংবাদ হচ্ছে ফাইনালে ওঠার লড়াইয়ে দলে ফিরেছেন জুভেন্টাসের এই তারকা। বুধবার কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে নামবে তার দল। ম্যাচের আগে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি নিয়ে তারা বেশ সতর্ক।

‘আমরা জানি দলের জন্য মেসির ভূমিকা কেমন। শুধু তিনি নন। আর্জেন্টিনায় বেশ কিছু খেলোয়াড় আছে যারা ব্যবধান গড়ে দিতে পারে। আমরা শুধু মেসিকে নিয়ে ভাবছি না।’

২০১৫ সাল থেকে জুভেন্টাসের জার্সিতে খেলেছেন। উদিনেস, চেলসির জার্সিতে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। কুয়াদ্রাদোকে অলরাউন্ডার বলা যেতে পারে। ফরোয়ার্ড থেকে ডিফেন্স লাইন দলের প্রয়োজনে ডান প্রান্তের যেকোনও পজিশনে খেলতে পারেন তিনি।

৩৩ বছর বয়সী এই তারকার চোখে সেমিফাইনাল ম্যাচটিই ফাইনাল। তাই নিজেদের উজাড় করে দিতে চায় তার দল।

তিনি বলেন, ‘আর্জেন্টিনার বিপক্ষের ম্যাচটি ফাইনালে হিসেবেই ধরে নিয়েছি। ১০০ ভাগ নয় আমরা ২০০ ভাগ দিতে প্রস্তুত।’

প্রায় এক মাস আগে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে নেমেছিল কলম্বিয়া। ৩ মিনিটে ক্রিস্টিয়ান রোমেরো ও ৮ মিনিটে লিয়েন্দ্রো পারাদেসের করা গোলে সফরকারীরা এগিয়ে যায়। ৫১ মিনিটে মুরিয়েল ফ্রুটো ও ৯০+৪ মিনিটে মিগুয়েল বরার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

কুয়াদ্রাদো বলেন, ‘আমরা দেখেছি বারেনকুইলা যা হয়েছিল। সেখান থেকে শিক্ষা নিয়েছি। তবে এটা নতুন একটি ম্যাচ। তারা দ্রুত গোল করতে সক্ষম। এই ম্যাচেও উত্তাপ আরও বেশি। শুরু থেকেই রক্ষণভাগে শক্তি বাড়াতে হবে। মাঠে নেমে নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৬ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর