thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

৭ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্টজালসহ ৩ জনকে আটক করেছে কোস্ট গার্ড 

২০২১ আগস্ট ১৫ ২০:২২:৫৫
৭ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্টজালসহ ৩ জনকে আটক করেছে কোস্ট গার্ড 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অন্তর্গত বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর জেলার সদর থানাধীন পুরান বাজারের তামাক পট্টি ও ফল পট্টি এলাকায় অভিযান পরিচালনা করে ৭ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট ও চাইজালসহ ৩ জন জাল ব্যবসায়ীকে আটক করা হয়।

রবিবার (১৫ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার চাঁদপুর, লেঃ এম সাদিক হোসেন এর নেতৃত্বে উক্ত এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উক্ত এলাকার ০৩টি দোকান ও ০২ টি গোডাউনে অভিযান চালিয়ে ২০ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১৫০ টি চায়না চাই জালসহ ০৩ জন জাল ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য ৭ কোটি ৫ লক্ষ ২৫ হাজার টাকা।
উক্ত অভিযানে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আশিকুর রহমান উপস্থিত ছিলেন।
পরবর্তীতে, আটককৃত ০৩ জন জাল ব্যবসায়ীকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান এর কর্তৃক মোবাইলকোর্টের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বলে জানান তিনি।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
(দ্য রিপোর্ট/আরজেড/১৫আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর