thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

প্লে অফে পৌঁছে গেল চেন্নাই

২০২১ অক্টোবর ০১ ০৯:২৮:৩৬
প্লে অফে পৌঁছে গেল চেন্নাই

দ্য রিপোর্ট ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দারাবাদকে ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। হায়দারাবাদের ১৩৪ রানের জবাবে ৪ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখে জয়ে স্বাদ পেল মাহেন্দ্র সিং ধোনির দল। এতে আইপিএলের প্লে অফে পৌঁছে গেল চেন্নাই।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ফের ফিনিশার ধোনিকে দেখা গেল। জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল ২ রান। সিদ্ধার্থ কউলের শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকালেন ধোনি। ঠিক এভাবেই ধোনি বিশ্বকাপ জিতিয়েছিলেন ভারতকে।

হায়দারাবাদের দেওয়া ১৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে চেন্নাই। পাওয়ার প্লে-র ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান তুলে ঋতুরাজ ও ডু’প্লেসি। তবে ১১তম ওভারে হোল্ডারের প্রথম বলে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়ার আগে ৪৫ রান করেন ঋতুরাজ। ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। এরপর ক্রিজে আসেন মইন আলি।

কিন্তু ১৫তম ওভারের চতুর্থ বলে মইন আলিকে বোল্ড করেন রশিদ খান। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৭ রান করে ক্রিজ ছাড়েন মইন। ব্যাট হাতে ব্যর্থ হন সুরেশ রায়না। ১৬তম ওভারের তৃতীয় বলে হোল্ডার এলবিডব্লিউর ফাঁদে জড়ান রায়নাকে। ৩ বলে ২ রান করে ক্রিজ ছাড়েন সুরেশ।

রায়নাকে ফেরানোর পর একই ওভারের পঞ্চম বলে ডু’প্লেসির উইকেটও তুলে নেন হোল্ডার। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৪১ রান করে ক্রিজ ছাড়েন প্রোটিয়া তারকা।

এরপর ধোনি ১৪ রানে আর আম্বাতি ১৭ রানে অপরাজিত ছিলেন। হায়দারাবাদের হয়ে ৩ উইকেট পেয়েছেন হোল্ডার। রশিদ খান পেয়েছেন ১টি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাদ পড়ার শঙ্কায় থাকা হায়দারাবাদের রানের চাকা এগুতে থাকে ধীর গতিতে। জস হ্যাজেলউডের বলে মাত্র ২ রানে জেসন রয়ের বিদায়ের পর ঋদ্ধিমান সাহা ও কেইন উইলিয়ামসন খেলতে থাকেন অনেকটা টেস্ট মেজাজে। ১১ বলে ১১ করে উইলিয়ামসনও বিদায় নেন ডোয়াইন ব্রাভোর বলে।

মাঝে প্রিয়াম গার্গ ৭ রান করে আউট হওয়ার পর ঋদ্ধিমানও বিদায় নেন। সর্বোচ্চ ৪৪ রান করেন ঋদ্ধিমান। তার ইনিংসে ছিল একটি চার ও ২টি ছয়ের মার। অভিষেক শর্মা ও আবদুল সামাদের দুটি ১৮ রানের ইনিংসের পর রশিদ খানের ১৭, জেসন হোল্ডারের ৫ ও ভুবনেশ্বর কুমারের ২ রানে ভর করে টেনেটুনে ১৩৪ রান করতে সক্ষম হয় হায়দারাবাদ। চেন্নাইয়ের হয়ে ২৪ রান খরচায় ৩ উইকেট নেন হ্যাজেলউড। দুটি উইকেট পান ডোয়াইন ব্রাভো।

সপ্তাহ খানেক আগে বড় ধরনের ধাক্কা খায় হায়দারাবাদ। করোনা পজিটিভ হয়েছেন দলটির হায়দারাবাদি পেসার থাঙ্গারাসু নটরাজানে। আইপিএলের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। পরে সানরাইজার্স হায়দারাবাদও তাদের ফেসবুক পেজে নটরাজানের করোনাভাইরাসে পজিটিভ হওয়ার কথা জানায়।

নটরাজানের বদলে হায়দারাবাদ দলে নিয়েছে জম্মু-কাশ্মীরের ভারতীয় অংশের ক্রিকেটার উমরান মালিককে। উমরান মালিক জন্মগ্রহণ করেছেন ১৯৯৯ সালের ২২ নভেম্বর। এর আগে তিনি মুস্তাক আলি ট্রফি ও বিজয় হাজারে ট্রফিতে খেলেছেন। এবারই বড় পরিসরে মানুষের চক্ষুগোচর হলেন আইপিএলের ফ্র্যাঞ্জাইজিটির সঙ্গে যুক্ত হয়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর