thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

ভোটের ১০ দিন পর নদীতে মিলল সিলমারা ব্যালট

২০২২ জানুয়ারি ০৪ ১৬:০৫:৫৪
ভোটের ১০ দিন পর নদীতে মিলল সিলমারা ব্যালট

দ্য রিপোর্ট প্রতিবেদক: নাটোরের সিংড়ায় ভোটগ্রহণের ১০ দিন পরে সিলমারা ব্যালট পেপার উদ্ধার করেছে এলাকাবাসী। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর নদী থেকে বস্তাবন্দি সিলমারা ব্যালট পেপার উদ্ধার করেছে স্থানীয়রা। এর কিছুক্ষণ পরে আরও এক বস্তা সিলমারা ব্যালট পেপার দেখতে পায় তারা। পরে পুলিশ গিয়ে তা উদ্ধার করে থানায় নিয়ে আসে।

উদ্ধারকৃত ব্যালট পেপারে দেখা যায়, অধিকাংশ মোটরসাইকেল প্রতীকের এবং কিছুসংখ্যক নৌকা প্রতীকের সিলমারা রয়েছে। স্থানীয়রা জানায়, আজ সকালে বস্তাবন্দি সিলমারা ব্যালট পেপার দেখতে পেয়ে থানায় জানানো হয়। পরে পুলিশ উদ্ধার করে থানায় আনে। স্থানীয়রা আরো জানায়, নির্বাচনের দিনের ব্যালট পেপার আর উদ্ধার হওয়া ব্যালট পেপারের মিল নাই।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ‘ব্যালট পেপার উদ্ধারের ঘটনা শুনেছি, সশরীরে ঘটনাস্থলে যাইনি।’চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী রবিউল করিম বলেন, ‘নির্বাচনের দিনে কারচুপি করা হয়েছিল। আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছিল। আমাকে ষড়যন্ত্র করে পরাজিত করা হয়েছে। নিজেকে নির্বাচিত চেয়ারম্যান দাবি করে তিনি বলেন, এ বিষয়ে আমি আইনগত ব্যবস্থা নেব।’

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, সিলমারা ব্যালট পেপার ঘটনাস্থল থেকে উদ্ধার করে রিটার্নিং কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম বলেন, উদ্ধারকৃত ব্যালট পেপার থানায় নেওয়া হয়েছে। নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার সঙ্গে আলোচনা সাপেক্ষে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপের নির্বাচনে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঘোড়া প্রতীকে ৭৩১৩ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল করিম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪৪৭২ ভোট পেয়ে দ্বিতীয় ও রশিদুল ইসলাম মৃধা নৌকা প্রতীকে ৩৮২৯ ভোট পেয়ে তৃতীয় হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর