thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

রৌদ্রোজ্জ্বল দিনে হাড্ডাহাড্ডি লড়াই

২০১৩ অক্টোবর ০৯ ১৮:০৮:২৪
রৌদ্রোজ্জ্বল দিনে হাড্ডাহাড্ডি লড়াই
দি রিপোর্ট২৪ প্রতিবেদক: আকাশে মেঘের কোনো লক্ষণ ছিল না। তবে সূর্যের হাসি ছিল সর্বত্র। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামার আগে এমন সুন্দর ক্ষণে খেলতে নেমে প্রথম দিন দারুণ কাটিয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমে দিন শেষে পাঁচ উইকেট হারিয়ে ২৮০ রান করেছে কিউইরা।

বৃষ্টি বাধায় বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ। তাতে কি, সিরিজের প্রথম টেস্টের উদ্বোধনী দিনে অসাধারণ বোলিং করেছে তারা। স্পিন ও পেসের যুক্ত আক্রমণে অতিথিদের বড় স্কোর গড়ার সুযোগ দেয়নি মুশফিকুর রহিমের দল।

কিউদের বিপক্ষে মোট সাতজন বোলার ব্যবহার করেছেন টাইগার অধিনায়ক। নেতাকে হতাশ করেননি তারা। সবাই উইকেট না পেলেও যথারীতি রান চেক দিয়েছেন তারা। বোলাররা হলেন রবিউল ইসলাম, রুবেল হোসেন, আব্দুর রাজ্জাক, সোহাগ গাজী, সাকিব আল হাসান, নবাগত মার্শাল আইয়ুব ও নাসির।

৩১.৫ ওভারে ১০০ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন রাজ্জাক। এছাড়া সোহাগ গাজী, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও নাসির হোসেন নিয়েছেন একটি করে উইকেট।

স্বাগতিকদের দুর্দান্ত বোলিংয়ের জবাবে চুপ করে বসে থাকেনি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। একটি শতক ও একটি অর্ধশতক হাঁকিয়েছেন অতিথি ক্রিকেটাররা।

সাকিবের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১১৪ রানের ঝলমলে ইনিংস খেলেছেন কেন উইলিয়ামন।এটি তার ক্যারিয়ারের চতুর্থ শতক। আর বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি।

এছাড়া পিজি ফুলটন ৭৩, রুথারফোর্ড ৩৪ ও রস টেলর ২৮ রান করেন।

স্কোর:

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৮০/৫ (উইলিয়ামসন ১১৪, ফুলটন ৭৩; রাজ্জাক ১০০/২)

(দি রিপোর্ট২৪/সিজি/৯ অক্টোবর, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর