thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

চট্টগ্রামে টিসিবি ডিলারের গুদামে র‌্যাবের অভিযানে বিপুল পণ্য জব্দ

২০২২ মার্চ ২২ ১৬:৩১:৩১
চট্টগ্রামে টিসিবি ডিলারের গুদামে র‌্যাবের অভিযানে বিপুল পণ্য জব্দ

দ্য রিপোর্ট প্রতিবেদক: নায্যমূল্যে খোলা বাজারে বিক্রির জন্য টিসিবির বরাদ্দ পণ্য মজুদের খবর পেয়ে চট্টগ্রামের সিমেন্ট ক্রসিং এলাকায় এক ডিলারের গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ তেল, ডাল ও চিনি জব্দ করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার ভোর রাত থেকে সকাল ১০টা পর্যন্ত টিসিবির ডিলার মো. রাশেদের গুদামে র‌্যাব সদস্যরা এ অভিযান চালান।

র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, টিসিবির ডিলার রাশেদ নায্যমূল্যে বিক্রির জন্য নেওয়া পণ্য ‘অবৈধভাবে’ ওই গুদামে মজুদ করছিলেন। সেখানে দুই হাজার লিটারের মতো সয়াবিন তেল, হাজার কেজির ওপর ডাল ও চিনি পাওয়া গেছে। এ ছাড়া বিপুল পরিমাণ চাল পাওয়া গেছে, সেগুলো টিসিবির বরাদ্দ কি না তা খতিয়ে দেখা হচ্ছে।’

র‌্যাব কর্মকর্তা ইউসুফ বলেন, আমরা জানতে পেরেছি. টিসিবির ডিলার রাশেদ এসব পণ্য নিয়ে আরেকজনকে বিক্রি করত। এ ছাড়া টিসিবির বরাদ্দ দুই লিটারের সয়াবিন তেলের বোতল খুলে খোলাবাজারে বিক্রি করত। এসব পণ্য কীভাবে, কেন গুদামজাত করা হয়েছে, তার বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।

এ অভিযানের বিষয়ে সংবাদ সম্মেলন করে পরে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

বাজারে নিত্যপণ্যের মূল্য বাড়তে থাকায় এবং মজুদদারির অভিযোগ ওঠায় এ মাসের শুরুতে মাঠে নামে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসনও বিভিন্ন স্থানে মজুদদারি বন্ধে অভিযান শুরু করে।

র‌্যাব জানিয়েছে, নিত্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি করে রোজায় বেশি দামে বিক্রির লোভে পণ্য মজুত করা হয়েছিল। এ সময় গুদামটি থেকে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গত রবিবার হুঁশিয়ারি দিয়ে বলেন, সাশ্রয়ী মূল্যের টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে শাস্তি পেতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর