thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

দৌলতদিয়ায় তীব্র যানজট, পারের অপেক্ষায় হাজার যানবাহন

২০২২ এপ্রিল ২৫ ১০:২২:৪৭
দৌলতদিয়ায় তীব্র যানজট, পারের অপেক্ষায় হাজার যানবাহন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার ও দেশের গুরুত্বপূর্ণ নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া পাটুরিয়ায় ঈদের এক সপ্তাহ আগে থেকে তীব্র যানজটের দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যাত্রী ও যানবাহনের চালকেরা।

এদিকে, ঈদের এখনও পুরো এক সপ্তাহ বাকি থাকলেও দৌলতদিয়া ঘাটে সকাল থেকেই যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। পারের অপেক্ষায় আটকে পরেছে অন্তত এক হাজার ছোট-বড় যানবাহন।

সোমবার (২৫ এপ্রিল) সকালে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে জমিদার ব্রিজ পর্যন্ত অন্তত আট কিলোমিটার এলাকায় লম্বা সারি তৈরি হয়। এক সারিতে যাত্রীবাহী বাস ও অন্য সারিতে পণ্যবাহী ট্রাক ঠায় দারিয়ে থাকেতে দেখা যায়।

এসময় যাত্রীবাহী বাসের চালকেরা জানান, এখন ফেরির নাগাল পেতে কমপক্ষে আট ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। আর ট্রাকচালকেরা জানান, ঘাটের নাগাল পেতে অপেক্ষা করতে হচ্ছে কমপক্ষে দুই দিন। এতে প্রচণ্ড গরমে ভোগান্তির যেন শেষ নেই।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, এই নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। চলাচলকারী ১৯টি ফেরির মধ্যে দুইটি বিকল হয়েছে।

তবে ঈদ উপলক্ষে দুই-এক দিনের মধ্যে আরও দুইটি ফেরি বহরে যুক্ত হবার কথা জানালেন তিনি। সব মিলিয়ে ঈদের সময় ২১টি ফেরি চলাচলের কথা রয়েছে।

আর রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান জানান, মন্ত্রণালয়ের নির্দেশে ঈদের আগে ও পরে যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে পাঁচ দিন করে মোট ১০ দিন পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আর ঘাটের নিরাপত্তায় সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর