thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

দৌলতদিয়া ফেরিঘাটে ঘরমুখী মানুষের চাপ

২০২২ এপ্রিল ২৯ ১৫:২১:৪২
দৌলতদিয়া ফেরিঘাটে ঘরমুখী মানুষের চাপ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। ফলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটের রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে যাত্রীর চাপ আজ কিছুটা বেড়েছে।

আজ ক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে পদ্মা পাড়ি দিয়ে দৌলতদিয়ায় আসছেন যাত্রী ও চালকেরা। ফেরিঘাটে আসা বেশির ভাগ যাত্রী ব্যক্তিগত মোটরসাইকেল ও প্রাইভেট কার নিয়ে আসতে দেখা গেছে।

তবে দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপোয় কোনো যাত্রীবাহী ও ঢাকামুখী বাস সিরিয়ালে দেখা যায়নি।

দৌলতদিয়া ফেরিঘাটা আসা যাত্রী তৌহিদুর রহমান বলেন, কোনো ভোগান্তি ছাড়াই পাটুরিয়া থেকে ফেরিতে করে দৌলতদিয়ায় এসেছি। ফেরির জন্য দীর্ঘ সময় অপো করতে হয়নি। উভয় ঘাটের ব্যবস্থাপনা ভালো ছিল। ঘাটের এমন সুষ্ঠু ব্যবস্থাপনা থাকলে ঈদ শেষে কর্মস্থলে ফিরতেও ভোগান্তি পোহাতে হবে না।

তবে লঞ্চে আসা যাত্রীদের ভাড়া বৃদ্ধির অভিযোগ শোনা গেছে। অনেক যাত্রী অভিযোগ করে বলেন, লঞ্চঘাটে আসার সময় পণ্য পরিবহনের জন্য জোর করে ভাড়া আদায় করা হচ্ছে। ব্যাটারিচালিত মাহেন্দ্র ভাড়া নিচ্ছে অনেক বেশি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এ ছাড়া দৌলতদিয়া ঘাটে দূরপাল্লার বাসের কোনো সিরিয়াল নেই। এবার ভোগান্তি ছাড়াই দণিবঙ্গের মানুষ তাদের প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে পারবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর