thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

চমেক হাসপাতালে রক্তের জন্য হাহাকার

২০২২ জুন ০৫ ০৯:৪৮:০৬
চমেক হাসপাতালে রক্তের জন্য হাহাকার

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আহত রোগীদের জন্য রক্তের হাহাকার দেখা দিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে।

বিশেষ করে এবি" পজেটিভ "ও" নেগেটিভ এবং "এ" নেগেটিভ রক্তের চাহিদা বেশি। স্বেচ্ছাসেবকরা প্ল্যাকার্ড হাতে নেগেটিভ রক্তের প্রয়োজন লেখা কাগজ নিয়ে হাসপাতালের জরুরি বিভাগের সামনে দাঁড়িয়ে আছেন এবং রক্তের প্রয়োজন জানিয়ে রেডক্রিসেন্টের সদস্যরাও হ্যান্ডমাইকে একের পর এক ঘোষণা দিয়ে যাচ্ছেন। একইসঙ্গে আহতদের সাহায্যে চমেক হাসপাতালে শতশত স্বেচ্ছাসেবক ও সাধারণ মানুষও যোগ দিয়েছেন এবং বিনামূল্যেও ওষুধ বিতরণ করা হচ্ছে।

এদিকে, বিস্ফোরণের পর এখনও পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে চিকিৎসকেরা জানিয়েছেন এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। হতাহতের চিকিৎসায় চকবাজার মেডিকেল গেটের সামনের গলির ভেতরের হাসান ফার্মেসি নামের এক ওষুধের দোকান ইতিমধ্যেই বিনামূল্যে ওষুধ সরবরাহ করছে।

এ বিষয়ে চমেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, এই দুর্ঘটনা মোকাবিলায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সর্বস্তরের চিকিৎসকগণ নিয়োজিত আছেন। আহতদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্যকর্মী এবং প্রশাসনকে সহায়তা করার অনুরোধ জানাচ্ছি। সেইসঙ্গে সকলের কাছে অনুরোধ থাকবে অতিউৎসাহী হয়ে অযথা বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগ এবং অপারেশন থিয়েটারে গিয়ে যাতে ভিড় তৈরি না করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ৫ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর