thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

৫ লাখ ডলার পেল হাদিসুরের পরিবার, ভাইয়ের হলো চাকরি

২০২২ জুন ১৭ ০৮:৫৯:১৫
৫ লাখ ডলার পেল হাদিসুরের পরিবার, ভাইয়ের হলো চাকরি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ইউক্রেনের অলভিয়া বন্দরে ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের পরিবার ৫ লাখ ৫ হাজার ডলার ক্ষতিপূরণ পেয়েছে।

এছাড়া হাদিসুর রহমানের ভাইকে বাংলাদেশ শিপিং করপোরেশনে (বিএসসি) চাকরি দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই জাহাজের অন্যান্য কর্মকর্তা ও নাবিকদের ৭ মাসের বেতনের সমপরিমাণ অর্থ ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিএসসির আঞ্চলিক কার্যালয়ে এক অনুষ্ঠানে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নিহত হাদিসুর রহমানের পরিবার এবং অন্যান্য কর্মকর্তা ও নাবিকদের ৭ মাসের বেতনসহ মোট সাড়ে ৭ কোটি টাকার সমপরিমাণ ক্ষতিপূরণের চেক দেওয়া হয়েছে বলে জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, হাদিসুরকে আমরা ফিরে পাব না। দুর্ঘটনার পর আমার সঙ্গে টেলিফোনে হাদিসুরের বাবা বলেছিলেন, হাদিসুর আমাদের একমাত্র অবলম্বন। আমরা কোথায় যাব। এ চেকটি একটা অবলম্বনের পথ খুঁজে দিলো। হাদিসুরের ভাইকে বিএসসিতে চাকরির ব্যবস্থা করা হয়েছে। পরবর্তী সময়ে তার যোগ্যতা অনুযায়ী নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন কোনো সংস্থায় স্থায়ী চাকরির ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, ইউক্রেনে ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলায় গত ২ মার্চ বরগুনার বেতাগীর হোসনাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ির অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক ও আমেনা বেগমের বড় ছেলে হাদিসুর রহমান আরিফ নিহত হন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর