thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সিদ্ধান্ত নিয়েছি সাধ্যানুযায়ী বন্যার্তদের পাশে থাকব : আসিফ

২০২২ জুন ১৯ ১০:২৫:২৩
সিদ্ধান্ত নিয়েছি সাধ্যানুযায়ী বন্যার্তদের পাশে থাকব : আসিফ

দ্য রিপোর্ট ডেস্ক: ইতোমধ্যেই উজানের পাহাড়ি ঢল ও টানা ভারি বর্ষণে সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেখানকার মানুষজন। ক্রমশ অবনতি ঘটছে পরিস্থিতির। এরইমধ্যে বাংলাদেশের নামকরা সেলিব্রিটিরা এগিয়ে আসছেন যে যার মতো করে।

এবার সেই বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর।

বন্যকবলিতদের এমন দুর্দশা দেখে বিচলিত আসিফ। তার এই অস্থিরতা প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। নিজের আইডিতে তিনি লিখেছেন, “১৯৮৮, ১৯৯৮ সালের মতো এবারের বন্যাও ভয়াবহ রুপ ধারণ করছে। অস্থির লাগছে। সিদ্ধান্ত নিয়েছি সাধ্যানুযায়ী বন্যার্তদের পাশে থাকব, আপনিও প্রস্তুত থাকুন। বেঁচে থাকার লড়াই চলবে। আল্লাহ ভরসা”।

প্রসঙ্গত, আগামী সোমবার থেকে সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলের বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হতে পারে বলে জানিয়েছেন বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভুইয়া।

শনিবার (১৮ জুন) তিনি বলেন, সোমবার থেকে সিলেট ও সুনামগঞ্জের পানি ভৈরব বাজার হয়ে নেমে গিয়ে বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। আর দেশের উত্তরাঞ্চলে আরও তিন থেকে চার দিন পানি বাড়তে পারে। তবে পরিস্থিতির খুব একটা অবনতি হবে না।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, সিলেট ও সুনামগঞ্জে আগামী দুই দিনে বন্যা পরিস্থিতি আরও অবনতি হলেও মঙ্গলবার ও বুধবার থেকে পানি কমে পরিস্থিতি উন্নতি হবে।

অন্যদিকে সিলেট অঞ্চলে বন্যার পানি নেমে যাওয়ার ক্ষেত্রে কোনও সড়ক বাধা হয়ে থাকলে তা কেটে পানি চলাচল নির্বিঘ্ন করার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৯ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর