thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচক কমলেও লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

২০২২ জুলাই ১৩ ১৭:১৬:৪১
সূচক কমলেও লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক :সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যেদর কমেছে ২৫৯ টির , দর বেড়েছে ৭৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭০২ কোটি ৩১ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৮ কোটি ৮২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৭৯ কোটি ৪৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬১৫ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। সিএসইতে ২২ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/ ১৩ জুলাই,২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর