thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সূচকের সাথে লেনদেন বেড়েছে অনেক

২০২২ আগস্ট ০১ ১৬:৩৬:২২
সূচকের সাথে লেনদেন বেড়েছে অনেক

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচচেঞ্জে (ডিএসই) সোমবার সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

সোমবার ডিএসইতে ৯২১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৫৩ কোটি ৭৭ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে৫৬৭কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩০পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৬৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৭পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২০৪পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

বাজারের এই উত্থানের ব্যাপারে কথা হয় কয়েকজন বিনিয়োগকারীর সাথে।তারা বলেন ফ্লোর প্রাইস তাদের পুরোতন দাবি ছিলো। নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন এতোদিন এই দাবি মেনে নেয়নি। কিন্তু বাজারের ভয়াবহ পতনের সজাগ হয়েছে।বিএসইসি কে সাধুবাদ জানায় বিনিয়োগকারীরা ।

এদিকে, রাজধানীর মতিঝিলে কয়েকটি ব্রোকারেজ হাউজ ঘুরে কথা হয় কয়েকজন হাউজের কর্মকর্তাদের সাথে। নাম না প্রকাশের শর্তে বলেন কৃত্তিমভাবে বাজার এভাবে্টিকিয়ে রাখা যায়না।তবে যেরকম ভয়াবহ অবস্থা হয়েছিলো আর অবস্থায়ও ছিলোনা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ১৪০ পয়েন্ট বেড়েছে। এদিন সিএসইতে ১৮ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর