thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

ইতিবাচক ধারায় বাংলাদেশের পুঁজিবাজার

২০২২ আগস্ট ২২ ১৮:৪৭:১৬
ইতিবাচক ধারায় বাংলাদেশের পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজার ইতিবাচক ধারায় এগিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় সোমবার (২২ আগস্ট) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১ হাজার ৪৭৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩০০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত আছে ৯৯টির।

ডিএসইতে মোট ১ হাজার ৪৭৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৫৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৯২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫১২ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৬২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪২০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ৮৩টির। দিন শেষে সিএসইতে ৩২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর