thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

নতুন এমডি খুঁজছে ডিএসই

২০২২ অক্টোবর ১১ ০২:৪৮:৪৮
নতুন এমডি খুঁজছে ডিএসই

দ্য রিপোর্ট প্রতিবেদক:আবারও নতুন করে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খুঁজছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। সম্প্রতি সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভুঁইয়ার পদত্যাগের ফলে নতুন এ পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ডিএসইর এমডি পদে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। এ পদের জন্য আগ্রহী প্রার্থীদের ২ কপি পাসপোর্ট সাইজের ছবিসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে বলা হয়েছে। আগামী ৬ নভেম্বরের মধ্যে ডিএসইর মানবসম্পদ বিভাগীয় প্রধান বরাবর আবেদন পাঠাতে হবে।

ডিএসইর এমডি পদের জন্য যোগ্যতা ও অভিজ্ঞতা হিসেবে ৩টি শর্ত রয়েছে। শর্তগুলোর যেকোনো একটি অবশ্যই প্রার্থীকে পরিপালন করতে হবে। প্রথম শর্ত হলো-ব্যবসা, অর্থনীতি, পরিসংখ্যান, গণিত বা আইনে ব্যাচেলর ডিগ্রিসহ ১০ বছরের ম্যানেজমেন্টের অভিজ্ঞতা। দ্বিতীয়টি হলো, সিএফএ, সিএ, সিএমএ, সিএস, সিপিএ ইত্যাদি পেশাজীবী সনদসহ ১০ বছরের অভিজ্ঞতা।

তৃতীয়টি হলো, পুঁজিবাজার নিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যতিক্রম প্রার্থীর ক্ষেত্রে অন্যান্য যোগ্যতা কিছুটা শিথিলযোগ্য হবে। এছাড়া আবেদনকারীকে মূল্যায়ন করার সময় ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে তা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

চলতি বছরের ২৩ আগস্ট ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের কাছে ইমেইলে পদত্যাগপত্র পাঠান সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভুঁইয়া। আশানুরূপ কাজ করতে পারছেন না বলে এ পদে থাকতে চান না বলে তিনি পদত্যাগপত্রে জানান, ‘আমি ৩ বছরের জন্য ডিএসইর এমডি হিসেবে নিয়োগ পেয়ে গত ১৩ মাস অতিক্রম করেছি। এ সময়ে আমি ডিএসইতে আমার স্বাধীনমত করে কাজ করতে পারিনি। যা করেছি তাতেও নানা আপত্তির মুখে পড়েছি। তাই আমি পদত্যাগ করতে বাধ্য হচ্ছি।’

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর