thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

ফ্লোর প্রাইস তুলে দেওয়ার কোন সিদ্ধান্ত হয়নি

২০২২ অক্টোবর ১১ ০২:৫৪:৩৭
ফ্লোর প্রাইস তুলে দেওয়ার কোন সিদ্ধান্ত হয়নি

দ্য রিপোর্ট প্রতিবেদক:

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফ্লোর প্রাইস (দর পতনের সর্বনিম্ন সীমা) তুলে দেওয়ার কোন সিদ্ধান্ত নেয়নি।

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার সূচকের উত্থানে পুঁজিবাজারের লেনদেন শুরু হলেও কিছুক্ষণ পর ফ্লোর প্রাইস তুলে দেয়ার বিষয়ে গুজবের প্রেক্ষিতে সূচকের পতন শুরু হয়।

দু-একজন বাজার সংশ্লিষ্টের ফ্লোর প্রাইস তুলে দেওয়ার দাবির বিষয় নিয়ে কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। যার প্রভাব পড়েছে সোমবারের লেনদেনে। এ অবস্থায় বিএসইসির পক্ষ থেকে জানানো হয়, এ মুহূর্তে ফ্লোর প্রাইস তুলে দেওয়া নিয়ে কোন ধরনের চিন্তা-ভাবনা করা হয়নি।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, ফ্লোর প্রাইসের বিষয়ে কোন আলোচনা ই হয়নি।

এ বিষয়ে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ বলেন, কমিশন সবার আগে বিনিয়োগকারীদের বিনিয়োগের সুরক্ষার কথা ভাবে। সেই কমিশন এই মুহুর্তে ফ্লোর প্রাইস তুলে দিয়ে তা ক্ষতিগ্রস্থ করবে না নিশ্চিত। তাই কমিশন এই মুহুর্তে ফ্লোর প্রাইস তুলে দেওয়া নিয়ে কোন ধরনের চিন্তা-ভাবনা করছে না।

উল্লেখ্য, বাজার পরিস্থিতি বিবেচনায় গত ২৮ জুলাই ফ্লোর প্রাইস নির্ধারণ করা হয়েছে। যা ৩১ জুলাই থেকে কার্যকর হয়ে বর্তমানেও বলবৎ রয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর