thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

আইওএসকোর ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিলেন শিবলী রুবাইয়াত

২০২২ অক্টোবর ১৮ ১০:৫৭:২৮
আইওএসকোর ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিলেন শিবলী রুবাইয়াত

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ সিকিউরিটিজ কমিশনসের (আইওএসকো) এশিয়া প্যাসিফিক রিজিওনালের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন।

সোমবার (১৭ অক্টোবর) তিনি এ দায়িত্ব গ্রহণ করেছেন। বিএসইসি থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসি জানায়, মরক্কোতে অনুষ্ঠিত আইওএসকোর ৪৭তম বার্ষিক সভায় অংশগ্রহণ করে ২০২২-২৪ সময়ের জন্য শিবলী রুবাইয়াত উল ইসলাম ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন। এ সভায় আইওএসকোর সঙ্গে বিএসইসির মাল্টিলেটারাল মেমোরেন্ডম অব আন্ডারস্ট্যান্ডিং ফর সুপারভাইজরি কো অপারেশনের চুক্তি স্বাক্ষর করা হয়েছে। এই বহুপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশের সাথে এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্যান্য দেশের পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগ বৃদ্ধি পাবে।

এর আগে, গত ২৪ জুলাই শিবলী রুবাইয়াত উল ইসলাম আইওএসকোর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়। সারা বিশ্বের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাদের নিয়ে গঠিত আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানে এমন অর্জন বাংলাদেশের জন্য এই প্রথম। আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ এই পদে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হওয়ায় দেশ এবং দেশের পুঁজিবাজার আন্তর্জাতিক অঙ্গনে আরও পরিচিত হবে।

এ ছাড়া বিদেশি বিনিয়োগকারীদের আগ্রহ ও আস্থা বৃদ্ধি পাবে। আন্তর্জাতিক পুঁজিবাজারের নীতিনির্ধারণে বাংলাদেশের অংশগ্রহণ বৃদ্ধি পাবে। সংশ্লিষ্ট আইন কানুনের সাথে সমন্বয় করে দেশের পুঁজিবাজার উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, বৈদেশিক বিনিয়োগ এবং সহযোগিতা বৃদ্ধি, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের অন্যান্য দেশের সাথে সম্পর্কের উন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধিসহ দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নতিতে এই অর্জন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর