thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

বেস্ট হোল্ডিংয়ের রোড শো অনুষ্ঠিত

২০২২ অক্টোবর ২১ ১০:৪৭:৩৮
বেস্ট হোল্ডিংয়ের রোড শো অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক:বুক-বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে ‘রোড শো’ সম্পন্ন করেছে পাঁচ তারকা হোটেল ‘লা মেরিডিয়ানের’ মালিকানাধীন প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংস।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে রোড শোতে, বুক-বিল্ডিং পদ্ধতির শর্তানুযায়ী কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের সামনে প্রতিষ্ঠানের পরিচিতি, বিগত বছরগুলোর আর্থিক তথ্য, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে।

রোড শোতে কোম্পানি কর্তৃপক্ষ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ডিলার ও স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সভাপতি ও পরিচালক শাকিল রিজভি, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুস সালাম আজাদ, আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল হোসেন, সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ, রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন, বেস্ট হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ, বেস্ট হোল্ডিংসের ইনডিপেনডেন্ট ডিরেক্টর (স্বতন্ত্র পরিচালক) লে. জে. (অব.) শেখ মামুন খালেদ।

বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকা সংগ্রহ করবে বেস্ট হোল্ডিংস। এই পদ্ধতিতে আইপিওতে আসতে, কোম্পানি তার মোট শেয়ারের ১০ শতাংশ আপলোড করবে। আইপিও থেকে উত্তোলিত অর্থের প্রায় ৩০ শতাংশ উচ্চ সুদের ঋণ পরিশোধে ব্যবহার করবে কোম্পানিটি। অবশিষ্ট ৭০ শতাংশ অর্থ ম্যারিয়ট ইন্টারন্যাশনালের পরিচালনায় ময়মনসিংহের ভালুকায় নির্মাণাধীন লাক্সারি কালেকশন ব্র্যান্ড প্রকল্পে ব্যয় করা হবে।

২০২২ অর্থবছরে বেস্ট হোল্ডিংসের আয় ছিল ২৬২.৩৯ কোটি টাকা। একই বছরে কোম্পানিটির নিট মুনাফা ছিল ১০১.৭৫ কোটি টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১২ পয়সা। গত ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৭ টাকা ২২ পয়সা।

বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯২৫.৫৭ কোটি টাকা। ব্যাংক ঋণ ১৭৬.১৭ কোটি টাকা। বেস্ট হোল্ডিংসের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও শান্তা ইক্যুইটি লিমিটেড।

অনুষ্ঠানে বেস্ট হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ বলেন, 'বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে আসবে বেস্ট হোল্ডিংস। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এরই ধারাবাহিকতায় আমরা রোড শো আয়োজন করেছি। কোম্পানিটি তার মোট শেয়ারের মধ্যে ১০ শতাংশ আপলোড করবে। আইপিও থেকে উত্তোলিত অর্থের প্রায় ৩০ শতাংশ উচ্চ সুদের ঋণ পরিশোধে ব্যবহার করবে কোম্পানিটি। অবশিষ্ট ৭০ শতাংশ অর্থ ম্যারিয়ট ইন্টারন্যাশনালের পরিচালনায় ময়মনসিংহের ভালুকায় নির্মাণাধীন লাক্সারি কালেকশন ব্র্যান্ড প্রকল্পে ব্যয় করা হবে।'

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর