thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

কক্সবাজারে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

২০২২ অক্টোবর ২৪ ১১:৫৭:১১
কক্সবাজারে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

দ্য রিপোর্ট ডেস্ক:ঘূর্ণিঝড় সিত্রাং কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৩৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। ঝড়ের প্রভাবে ইতোমধ্যে বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। আবহাওয়া অফিসের ধারণা, উপকূলীয় এলাকায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা থেকে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল পৌনে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ আবদুল হামিদ মিয়া।

এর আগে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে সাত নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরসমূহকে ছয় নম্বর বিপদ সংকেত দেখাতে বলে আবহাওয়া অফিস।

আবদুল হামিদ মিয়া জানান, কক্সবাজার সমুদ্র থেকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত নামিয়ে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় এলাকায় ৫০-৬০ কিলোমিটার বেগে দমকা-ঝড়ো বাতাস বয়ে যেতে পারে। সেই সঙ্গে ভারি ৪৪-৮৮ মিলিমিটার থেকে অতিভারি ৮৯ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে।

তিনি আরও জানান, সমুদ্র উত্তাল থাকায় স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৮ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে উপকূলীয় এলাকা। সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর