thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিএসইসি আইএমএফ  বৈঠক আজ

২০২২ নভেম্বর ০৭ ১১:১৮:৩৯
বিএসইসি আইএমএফ  বৈঠক আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজার নিয়ণন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করবে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)।

সোমবার (৭ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে দুইপক্ষের এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএসইসি চেয়ারম্যানের একান্ত সচিব মো. রশীদুল আলম গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আইএমএফ প্রতিনিধিরা সোমবার বিএসইসির সঙ্গে বৈঠক করবেন।

উভয়পক্ষের এ বৈঠকে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, কমিশনার ও নির্বাহী কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বৈঠকে পুঁজিবাজারের উন্নয়ন বিষয়ে আলোচনা হবে।

সূত্র জানায়, আইএমএফের সদস্যরা বন্ড বাজারের উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ, কমপ্লায়েন্স অবকাঠামো এবং বাজারে প্রয়োগের ব্যবস্থা নিয়েও আলোচনা করবেন।

আইএমএফের সদস্যদের দলে নেতৃত্ব দিচ্ছেন রাহুল আনন্দ। গত ২৭ অক্টোবর তারা প্রথম দিন অর্থ বিভাগের বিভিন্ন শাখার সাথে একাধিক বৈঠক করে। সরকার আইএমএফের কাছে বাজেট সহায়তা হিসেবে ৪৫০ কোটি ডলার ঋণ চেয়েছে। ওই ঋণ চুক্তি নিয়ে আলোচনার জন্য ওয়াশিংটন ভিত্তিক বহুপাক্ষিক ঋণদাতার দলটি গত ২৬ অক্টোবর ঢাকায় এসেছে। ১০ সদস্যের প্রতিনিধিদলটি আগামী ৯ নভেম্বর পর্যন্ত সরকারের বিভিন্ন বিভাগের সঙ্গে বৈঠক করবে।

আইএমএফের বাংলাদেশ মিশন প্রধান রাহুল আনান্দের নেতৃত্বাধীন প্রতিনিধিদলটি ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সংস্থার সঙ্গে বৈঠক করেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর