thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচক কমলেও বেড়েছে লেনদেন

২০২২ নভেম্বর ০৮ ১৯:৩৩:৪২
সূচক কমলেও বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার (৮ নভেম্বর) সূচকের পতন হয়েছে। তবে এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। এদিন দুই স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে ৬ হাজার ৩৮৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৯৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ২৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬৮ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৭৪ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২২০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ৪৯৪ কোটি ৫৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৩৫ কোটি ৬৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮৯৯ পয়েন্টে, সিএসসিএক্স ১২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩২৭ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৯৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৩৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ১২১টির। দিন শেষে সিএসইতে ৩৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর