thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

পাটুরিয়া-দৌলতদিয়া  নৌরুটে ফেরি চলাচল শুরু

২০২২ ডিসেম্বর ১৫ ১১:৪২:২৭
পাটুরিয়া-দৌলতদিয়া  নৌরুটে ফেরি চলাচল শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক:মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পদ্মা নদীর অংশের পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ফেরিচলাচল ফের শুরু হয়েছে। মাঝ নদীতে কুয়াশার ঘনত্ব কমে আসায় ফেরি চালুর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। এ তথ্য নিশ্চিত করেছে বিআইডব্লিউটিসি।

কর্তৃপক্ষ জানায়, মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকে পড়া দুটি ফেরি ফিরে এসেছে। এ ছাড়া দীর্ঘ চার ঘণ্টা ধরে বন্ধ থাকা পাটুরিয়া ঘাট এলাকায় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সিরিয়াল অনুযায়ী অপেক্ষাকৃত যানবাহনগুলোকে পারাপার করা হবে বলেও জানায় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুল সালাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভোর ৫টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। এতে মাঝ পদ্মায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। তাই দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তিনি আরও বলেন, পদ্মা নদীতে কুয়াশার প্রকোপ কমে আসায় ফের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু করা হয়েছে। ছোট বড় মিলিয়ে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সিরিয়াল অনুসারে এসব যানবাহন পারাপার করা হবে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর