thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি 24, ১৫ ফাল্গুন ১৪৩০,  ১৮ শাবান 1445

জুলাই মাসেও পুঁজিবাজারে বিনিয়োগকারী কমেছে

২০২৩ আগস্ট ০৬ ১৪:২৩:৪৬
জুলাই মাসেও পুঁজিবাজারে বিনিয়োগকারী কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সদ্য সমাপ্ত জুলাই মাসেও পুঁজিবাজারে বিনিয়োগকারী কমেছে। জুলাই মাসে পুঁজিবাজারে ১ লাখের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জুলাই মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ১৭ লাখ ২৬ হাজার ৬৭৩টি। আর জুন মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৩ হাজার ৯২৯টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে ১ লাখ ১৭ হাজার ২৫৬টি বিও হিসাব কমেছে।

জুলাই মাসে পুরুষদের বিও ৮৭ হাজার ২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে।

আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে চার লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে।

জুলাই মাসে কোম্পানি বিও হিসাব কমেছে ৪৯৩টি। আলোচ্য মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৩৫২টিতে। আর জুন মাসে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪৫টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদে বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৮৮২টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬২ হাজার ৭৭৩টিতে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর