thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

ডোনাল্ড লু-এর নির্দেশে সবকিছু করেছিলেন  সেনাপ্রধান:   ইমরান খান

২০২৩ ডিসেম্বর ০৫ ১০:০৩:৪১
ডোনাল্ড লু-এর নির্দেশে সবকিছু করেছিলেন  সেনাপ্রধান:   ইমরান খান

দ্য রিপোর্ট ডেস্ক:পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান ইমরান খান সোমবার বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়া ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সাইফার মামলায় সাক্ষী হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। জেনারেল বাজওয়া ডোনাল্ড লু-এর নির্দেশে সবকিছু করেছিলেন।

বার্তা সংস্থা পিটিআইয়ের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড জানিয়েছে, সোমবার একটি বিশেষ আদালতে সাইফার মামলার শুনানি হয়। এতে বলা হয়, এই মামলায় আগামী ১২ ডিসেম্বর ইমরান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে অভিযুক্ত করা হবে।

সাইফার মামলায় অভিযোগ করা হয়েছে, ২০২২ সালের মার্চ মাসে পাকিস্তানের ওয়াশিংটন দূতাবাসের পাঠানো একটি বার্তা প্রকাশ্যে এনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী কুরেশি গোপন আইন লঙ্ঘন করেছেন। পরে ওই কূটনৈতিক বার্তা ইমরান হারিয়ে ফেলেছেন বলেও জানা গেছে। একপর্যায়ে আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক ভাবে কথা বলেন ইমরান। সেখানেই তিনি সাবেক সেনাপ্রধানকে সাক্ষী করার কথা জানান। এছাড়াও কারাগারে সমস্যা হচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, পিটিআই আগামী ৮ ফেব্রুয়ারির নির্বাচনে জয়ী হবে।

একটি বড় পরিকল্পনা বাস্তবায়নের উদ্দেশ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে ইমরান বলেন, যে সব পিটিআই নেতারা আমার ওপর আস্থা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞ। এর আগে ইমরান অভিযোগ করেছিলেন অনাস্থা ভোটের মাধ্যমে তার সরকারকে উৎখাত করার ‘বিদেশি ষড়যন্ত্রে’ জড়িত ছিলেন ডোনাল্ড লু। ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরানকে ক্ষমতাচ্যুত করা হয়। ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে তার বিরুদ্ধে ১৫০টিরও বেশি মামলা হয়েছে।

সূত্র: বার্তা সংস্থা পিটিআই, ডেকান হেরাল্ড

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর