thereport24.com
ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি 24, ১০ ফাল্গুন ১৪৩০,  ১১ শাবান 1445

 ঢাকাসহ সারাদেশে আজ বিএনপির  মানববন্ধন 

২০২৩ ডিসেম্বর ১০ ১০:৩৭:১৮
 ঢাকাসহ সারাদেশে আজ বিএনপির  মানববন্ধন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ দেশের জেলা সদরে মানববন্ধনকর্মসূচি পালন করবে বিএনপি ও সরকারবিরোধী আন্দোলনে থাকা অন্য দল ও জোটগুলো

গুম-খুন হওয়া দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি।

এ ছাড়া একই সময়ে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় মানবাধিকার কমিশন অফিসের সামনে মানববন্ধন করবে গণতন্ত্র মঞ্চ। বিজয়নগর পানির ট্যাংকের সামনে ১২-দলীয় জোট, পুরানা পল্টনে আলরাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় প্রেসক্লাবের সামনে এলডিপি, হাইকোর্টের সামনে সড়কে কদমফুল ফোয়ারার উল্টো দিকে গণফোরাম ও পিপলস পার্টি, বিজয়নগর এলাকায় গণ অধিকার পরিষদ, পুরানা পল্টনে দলীয় অফিসের সামনে গণ অধিকার পরিষদ (কিবরিয়া) এবং জাতীয় প্রেসক্লাবের উল্টো দিকের সড়কে গণতান্ত্রিক বাম ঐক্য মানববন্ধন করবে।

অন্যদিকে, তোপখানা রোডে মেহেরবা প্লাজার সামনে দুপুর ১২টায় লেবার পার্টি এবং বিজয়নগরে ৭১ হোটেলের সামনে বিকেল ৩টায় এবি পার্টি মানববন্ধন কর্মসূচি পালন করবে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সরকারের দিক থেকে বাধা-বিপত্তি আসলেও সবকিছুকে প্রতিহত করে মানববন্ধন কর্মসূচি সফল করতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, যেসব পরিবার নিপীড়ন-নির্যাতনের শিকার হয়েছেন, গুম-খুন হয়েছেন, সেসব পরিবারের সদস্যদের আপনারা মানববন্ধনে আনবেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে মঙ্গলবার, শুক্রবার ও শনিবার ব্যতীত দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি করে যাচ্ছে দলটি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর