thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

জিনিসপত্রের দাম বাড়ছে কিন্তু মানুষের আয় বাড়ছে না:  জিএম  কাদের 

২০২৪ ফেব্রুয়ারি ০১ ২১:১১:৪০
জিনিসপত্রের দাম বাড়ছে কিন্তু মানুষের আয় বাড়ছে না:  জিএম  কাদের 

দ্য রিপোর্ট প্রতিবেদক:জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির কারণে কষ্টে থাকায় ভেতরে ভেতরে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। জিনিসপত্রের দাম বাড়ছে কিন্তু মানুষের আয় বাড়ছে না।

বরং প্রতিদিন আয় কমছে। অর্থনৈতিক অবস্থা দিন দিন ভঙ্গুর হয়ে যাচ্ছে। এটা দেশের জন্য কোনো মঙ্গলজনক অবস্থা নয়।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পল্লীনিবাসে জাতীয় পার্টি থেকে নির্বাচিত ১১ সংসদ সদস্যকে নিয়ে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, জিনিসপত্রের দাম লাগামহীনভাবে বাড়ছে। ফলে সরকারের কোনো ব্যবস্থাই কাজ করছে না। আমরা প্রথম দিন থেকেই সেটা বলে আসছি। নিত্যপণ্যের মূল্য সহনীয় করতে না পারলে সামনের দিনগুলোতে দেশের মানুষ সরকারকে সুখে থাকতে নাও দিতে পারে।
এ নির্বাচনটাও প্রশ্নবিদ্ধ হয়েছে। আমি সব সময় এ নির্বাচনের অনিয়মগুলো তুলে ধরেছি। নির্বাচনের প্রস্তুতি নেওয়ার সময় থেকে শুরু করে ভোটগ্রহণের দিন পর্যন্ত আমি সব অনিয়মের ব্যাপারে কথা বলেছি। যেটা পরে সঠিক হয়েছে, যোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

সংসদের প্রথম অধিবেশনে দেওয়া বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে সমালোচনা করেছেন, সে প্রসঙ্গে তিনি বলেন, আমি ঠিক জানি না, অসন্তোষ বলতে কী বোঝায়। আমরা স্পিকারের কাছে আমাদের কী কী প্রত্যাশা, তা বলেছি এবং যুক্তি দিয়ে বলেছি। তারপরও অনেকে বলছেন, রেওয়াজ ছিল না। রেওয়াজ তো মানুষই তৈরি করে। রেওয়াজ তো কোনো আইন নয়।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মজিবুল হক চুন্নুসহ নির্বাচিত সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর