thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

মিয়ানমার পরিস্থিতি নিয়ে একস‌ঙ্গে কাজ করবে বাংলা‌দেশ ও ভারত

২০২৪ ফেব্রুয়ারি ০৮ ০০:২০:২২
মিয়ানমার পরিস্থিতি নিয়ে একস‌ঙ্গে কাজ করবে বাংলা‌দেশ ও ভারত

দ্য রিপোর্ট প্রতিবেদক:মিয়ানমারে চলমান পরিস্থিতি নিয়ে একস‌ঙ্গে কাজ করার বিষয়ে আলোচনা ক‌রে‌ছে বাংলা‌দেশ ও ভারত।

বুধবার (৭ ফেব্রুয়া‌রি) সন্ধ্যায় দিল্লির হায়দ্রাবাদ হাউজে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের স‌ঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের বৈঠ‌কে মিয়ানমারে পরিস্থিতি নি‌য়ে আলোচনা হয়। জয়শঙ্কর এবং হাছান মাহমুদ প্রথ‌মে একান্ত ও পরে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক ক‌রেন। প‌রে সাংবা‌দিক‌দের স‌ঙ্গে কথা ব‌লেন ড. হাছান।

পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, রোহিঙ্গাদের পূর্ণ অধিকারসহ তাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবাসন এবং মিয়ানমারে চলমান পরিস্থিতি নিয়েও একযোগে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অত্যন্ত আন্তরিক পরিবেশে খোলামেলা ও বিস্তারিত আলোচনা হয়েছে ব‌লে জানান হাছান মাহমুদ। তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দু'দেশের পারস্পরিক সম্পর্ক যে নতুন উচ্চতায় উঠেছে। সেটিকে আরও ঘনিষ্ঠ ও গভীর করার বিষয়ে আলোচনা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী জানান, সীমান্তে হত্যা নয় সৌহার্দ্য বজায় রাখা, আন্ত:দেশীয় যোগাযোগ বৃদ্ধিতে চট্টগ্রাম ও মংলা বন্দরকে ভারতের ব্যবহারের কার্যকর সূচনা, বিদ্যুৎ শক্তির উৎসজনিত সহায়তা নি‌য়ে আলোচনা হয়েছে।

বৈঠকে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব স্মিতা পান্ট উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর