thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

পুতিনের থেকে গাড়ি উপহার পেলেন কিম

২০২৪ ফেব্রুয়ারি ২০ ১৮:৩০:৫৫
পুতিনের থেকে গাড়ি উপহার পেলেন কিম

দ্য রিপোর্ট ডেস্ক:উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘বিশেষ ব্যক্তিগত সম্পর্কের’ স্বীকৃতি হিসেবে একটি অত্যাধুনিক গাড়ি উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মঙ্গলবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

আল-জাজিরা জানিয়েছে, কিম জং উনকে রাশিয়ার তৈরি গাড়ি উপহার দিয়েছে পুতিন। গাড়ি উপহার দেয়ায় রাশিয়াকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন রুলিং ওয়ার্কাস পার্টির সেক্রেটারি কিম ইয়ো জং ।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা কেসিএনএ বলছে, ১৮ ফেব্রুয়ারি রাশিয়ার তৈরি গাড়িটি কিমের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

কেসিএনএর খবরে আরো বলা হয়েছে, কিমের বোন পুতিনকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, কিম ও পুতিনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের নিদর্শন এই গাড়ি।

এদিকে উত্তর কোরিয়াকে দেয়া এই গাড়ি জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদের নিয়ম ভঙ্গ করেছে বলে জানা যাচ্ছে। নিয়ম অনুযায়ী যেকোনো ধরনের বিলাসবহুল জিনিস এবং গাড়ি পাঠানো নিষিদ্ধ করা হয়েছে।

কিমের উচ্চমূল্যের বিলাসবহুল গাড়ির বিশাল সংগ্রহ রয়েছে বলে ধারণা করা হয়। কারণ, তাকে মার্সিডিজ-মেবাচ এস৬০০, রোলস-রয়েস ফ্যান্টম ও লেক্সাস এলএক্স ৫৭০ এবং বিলাসবহুল কিছু মডেলের গাড়িতে ভ্রমণ করতে দেখা গেছে।

২০২৩ সালের সেপ্টেম্বরে রাশিয়া সফরের সময় কিম পুতিনের বিলাসবহুল রাষ্ট্রীয় গাড়ি অরাস সেনেট লিমুজিনের প্রশংসা করেছিলেন এবং রাশিয়ান নেতা তাকে পেছনের আসনে বসতে আমন্ত্রণ জানিয়েছিলেন।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর