thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১,  ২০ মহররম 1446

১৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে র‍্যানকন মোটরবাইক

২০২৪ ফেব্রুয়ারি ২৪ ১৪:০৯:১২
১৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে র‍্যানকন মোটরবাইক

দ্য রিপোর্ট প্রতিবেদক:র‍্যানকন মোটরবাইক লিমিটেড জিরো কুপন বন্ড ইস্যু করার অনুমোদন পেয়েছে। এই বন্ড ছেড়ে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫০০ কোটি টাকা সংগ্রহ করবে।

কোম্পানিটিকে এ বন্ড ইস্যু করার অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)।

বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ৯০১তম কমিশন সভায় এ বন্ডটির অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, র‍্যানকন মোটরবাইকের ১৫০০ কোটি টাকার বন্ডটি হবে আনসিকিউরড, নন-কনভার্টিবল, ফুল্লি রিডিমেবল জিরো কুপন বন্ড। অর্থাৎ এই বন্ডের কোনো অংশ শেয়ারে রূপান্তরিত হবে না। মেয়াদ শেষে বন্ডটির পূর্ণ অবসায়ন ঘটবে। বন্ডটি হবে হস্তান্তরযোগ্য। এই বন্ডের বিপরীতে কোনো নিরাপত্তা জামানত থাকবে না। বন্ডটিতে কোনো কুপন থাকবে না।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে। যার অভিহিত মূল্য ২০৮১.৭১ মিলিয়ন টাকা। আর বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ লাখ টাকা। বন্ডটি ১১ থেকে ১২ শতাংশ ডিসকাউন্টে বিক্রি করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ব্যাংক ঋণের কিছু অংশ পুনঃঅর্থায়ন করার পরিকল্পনা করছে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে কমিউনিটি ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। এছাড়া, উক্ত বন্ডটি অলটারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর