thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

চার বছর পার হলেও বীমা দাবি পরিশোধ করেনি ইউনিয়ন ইন্সুরেন্স

২০২৪ মার্চ ০৫ ১২:২৭:০৭
চার বছর পার হলেও বীমা দাবি পরিশোধ করেনি ইউনিয়ন ইন্সুরেন্স

দ্য রিপোর্ট প্রতিবেদক: আরএন স্পিনিং মিলসের অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩২ কোটি টাকার বিমার ক্ষতিপূরণ নিরূপণ ও নিষ্পত্তির উদ্যোগ গ্রহণ করেনি ইউনিয়ন ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। ৩১ অক্টোবর শেষ হওয়া সময়ের আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।ফলে এই পাওনা আদায়ে শঙ্কা প্রকাশ করেছেন নিরীক্ষক।

২০১৯ সালের ৮ এপ্রিল শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি আর এন স্পিনিং মিলসে আগুন লাগে। ওই অগ্নিকাণ্ডের ঘটনায় বড় আর্থিক ক্ষতির মুখে পড়ে কোম্পানিটি। এর প্রভাবে ২০১৮-১৯ অর্থবছরে কোম্পানির আর্থিক ক্ষতির পরিমান দাঁড়ায় ৬১২ কোটি ৩২ লাখ ৮১ হাজার টাকা। এছাড়া সম্পদ, প্ল্যান্ট ও যন্ত্রপাতি বহনসংক্রান্ত ক্ষতির পরিমাণ দাঁড়ায় ৪৬৪ কোটি ৮২ লাখ ৫৯ হাজার টাকা। আর ইনভেনটোরিস-সংক্রান্ত ক্ষতি হয় ১৪৭ কোটি ৫০ লাখ ২২ হাজার টাকা। তবে এই ক্ষতির বিপরীতে ইউনিয়ন ইন্স্যুরেন্সে ১৩২ কোটি ৪৬ লাখ ৬ হাজার টাকার বীমা করা ছিলো।কিন্তু চার বছর পরেও সেই ক্ষতির বিপরীতে কী পরিমাণ বিমা দাবি পাওয়া যাবে, সেটি নির্ণয় করেনি ইউনিয়ন ইনস্যুরেন্স। আর দাবি আদায়ে কোনো পদক্ষেপ নেয়নি আরএন স্পিনিং কর্তৃপক্ষ।

আর এন স্পিনিং কর্তৃপক্ষ বলছে, বীমা দাবি আদায়ে তারা বারবার আলোচনা করলেও এখনো তা নিষ্পত্তি হয়নি। আর ইউনিয়ন ইন্স্যুরেন্স বলছে, দাবি পরিশোধের বিষয়টি প্রক্রিয়াধীন। এ বিষয়ে আর এন স্পিনিংয়ের কোম্পানি সচিব এ রাকিবুল ইসলাম বলেন, ‘কোম্পানির পক্ষ থেকে দাবি আদায়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি, এরকমটা মনে হয় অডিট রিপোর্টে নেই।’ রাকিবুল ইসলাম আরো বলেন, ‘আমরা দাবি আদায়ের জন্য ইউনিয়ন ইন্স্যুরেন্সের সঙ্গে বারবার কথা বলছি।’

ক্ষতি নিরুপন ও দাবি পরিশোধে ইউনিয়ন ইন্স্যুরেন্সের পদক্ষেপের বিষয়ে জানতে কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) তালুকদার মোহাম্মদ জাকারিয়া হোসেন জানান এখনো ব্যাপারটিনিষ্পত্তি হয়নি। আলোচনা চলছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর