thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

নাভানা ফার্মার ইজিএমের তারিখ পরিবর্তন 

২০২৪ এপ্রিল ০৩ ১০:৫৩:০৭
নাভানা ফার্মার ইজিএমের তারিখ পরিবর্তন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস পিএলসির বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২ মে কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বুধবার (৩ এপ্রিল) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ২ মে’র পরিবর্তে ৭ মে গুলশানের লেকশোর হোটেলের লা ভিটা হলে কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। জেনেরিক ওষুধ উৎপাদনের নতুন ইউনিট নির্মানে আইপিও থেকে উত্তোলিত অর্থ ব্যবহারে বিনিয়োগকারীদের অনুমোদন দেওয়ার জন্য এ সভা অনুষ্ঠিত হবে।

জিএমপি শর্ত মেনে ৫ তলা বিশিষ্ট এই কারখানা নির্মাণে খরচ ধরা হয়েছে ১৪৫ কোটি ২ লাখ টাকা। এই ব্যয়ের একটি অংশ আইপিওর মাধ্যমে সংগৃহীত তহবিলের অব্যবহৃত অর্থ এবং বাকিটা কোম্পানির নিজস্ব উৎস ও বাইরের উৎস থেকে মেটানো হবে। কারখানায় প্রতিটি প্রোডাকশন ফ্লোরের আয়তন হবে প্রায় ২০ হাজার বর্গফুট। যার ফলে কোম্পানির বাৎসরিক উৎপাদন ক্ষমতা বাড়বে প্রায় ১০০ কোটি ইউনিট।

উল্লেখ, নাভানা ফার্মাসিউটিক্যালস ২০২২ সালে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করে। এবং এই টাকা কোম্পানির নতুন উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি ও ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্ফোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করার সিদ্ধান্ত নেয়। ইতিমধ্যে আইপিও থেকে প্রাপ্ত অর্থের ৭১ দশমিক ৩১ শতাংশ টাকা খরচ করেছে কোম্পানিটি।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর