thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সূচকের উত্থানে লেনদেন শেষ 

২০২৪ এপ্রিল ০৩ ১৬:৩৯:২৭
সূচকের উত্থানে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩ এপ্রিল) সূচকের উত্থানে মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বাড়লেও সিএসইতে কমেছে। উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বাড়ে।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।


এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৭.৬৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৭৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১১.৮২ পয়েন্ট কমে ১ হাজার ২৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২.৪১ পয়েন্ট কমে ২ হাজার ১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২৭৯টি কোম্পানির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ৫২টির। বুধবার ডিএসইতে মোট ৪৩৩ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৫৬.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৪০ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৯২.৮১ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৫৩০ পয়েন্টে, শরিয়া সূচক ৩.৬০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮২.১৯ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৬৭৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ১৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১১২টি কোম্পানির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত আছে ২৭টির। দিন শেষে সিএসইতে ৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর