thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ মে 24, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৮ জিলকদ  1445

রুমায় যৌথ বাহিনীর অভিযানে  আটক  ৪৯ 

২০২৪ এপ্রিল ০৯ ১০:৫৭:৪২
রুমায় যৌথ বাহিনীর অভিযানে  আটক  ৪৯ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে মোট ৪৯ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৮ জন নারী রয়েছেন। সোমবার কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে এ অভিযান চালিয়ে এদের আটক করা হয়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে ৪৯ জনকে আটক করা হয়েছে।

এ সময় বেশি কিছু অস্ত্রও জব্দ করে যৌথ বাহিনী। গ্রেপ্তারদের মধ্যে লুট হওয়ার সোনালী ব্যাংকের ক্যাশিয়ারও রয়েছেন।

রোববার কেএনএফ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে আটক করে র‌্যাব। বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে তাকে আটক করা হয়।

রুমার বেথেলপাড়া থেকে কেএনএফ’র দুই সদস্য আটকরুমার বেথেলপাড়া থেকে কেএনএফ’র দুই সদস্য আটক
যৌথ বাহিনীর তল্লাশি অভিযানে দুইজন সক্রিয় কেএনএফ সদস্য আটক এবং সাতটি দেশি বন্দুক, ২০ রাউন্ড গুলি, ল্যাপটপ, ইউনিফর্ম ও বুট উদ্ধার করার খবর আগেই জানিয়েছিলো আইএসপিআর।

গত সপ্তাহে কেএনএফের সন্ত্রাসীরা রুমা ও থানচিতে সরকারি সোনালী ও কৃষি ব্যাংকের তিন শাখায় হামলা চালায়। ব্যাংকে লুটপাট ছাড়াও অস্ত্রের মুখে সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে তারা।

থানচিতে তিনটি গাড়িতে চড়ে দিনদুপরে গুলি করতে করতে ব্যাংক ডাকাতি করতে আসে কেএনএফ সদস্যরা।

নগদ টাকাসহ লুট করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি। পরে র‌্যারের মধ্যস্থতায় অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়।

সশস্ত্র সন্ত্রাসীরা আলীকদম উপজেলায় সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ তল্লাশি চৌকিতেও হামলা চালায়।

ডাকাতি লুটপাট ও অপহরণের বিভিন্ন ঘটনায় আটটি মামলা হয়েছে। কেএনএফকে দমন করতে সরকারের পক্ষ থেকে যৌথ অভিযান চালানোর ঘোষণা দেওয়া হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর