thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা হুমকি ইরানের

২০২৪ এপ্রিল ১৫ ১৭:৪৫:৫৪
মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা হুমকি ইরানের

দ্য রিপোর্ট ডেস্ক:ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, যেসব দেশে যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটি রয়েছে, তাদের আকাশসীমা বা ভূখণ্ড যদি ইরানের বিরুদ্ধে ব্যবহার করা হয় তাহলে ওই ঘাঁটিতে নিশ্চিত হামলা হবে। খবর তাসনিম নিউজের

রোববার তেহরানে নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতদের সঙ্গে এক বৈঠকে হোসেইন আমিরআবদুল্লাহিয়ান এ কথা বলেন। এ সময় তিনি ১ এপ্রিল দামেস্কে ইরানি দূতাবাসের কনস্যুলার সেকশনে ইসরাইলি বিমান হামলার প্রতিশোধ হিসেবে রোববার ভোরে ইরান যে শাস্তিমূলক মিশন 'অপারেশন ট্রু প্রমিজ' চালিয়েছে তার ব্যাখ্যা দেন। তিনি বলেন, অভিযানের প্রায় ৭২ ঘণ্টা আগে আঞ্চলিক দেশগুলোতে থাকা ইরানের বন্ধুদের জানানো হয়েছিল, আত্মরক্ষার বৈধ অধিকার অনুযায়ী ইরান অবশ্যই ইসরাইলকে জবাব দেবে।

এ অঞ্চলের নিরাপত্তায় ইরান যে গুরুত্ব দেয় তা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আঞ্চলিক দেশগুলোতে যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটি রয়েছে এমন ভাই ও বন্ধুদের জানিয়েছি, আমাদের বৈধ প্রতিরক্ষার উদ্দেশ্য হচ্ছে ইসরাইলি সরকারকে শুধু শাস্তি দেওয়া। এরপর ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরান মার্কিন ঘাঁটি স্থাপনকারী দেশগুলোকে সতর্ক করে দিয়ে বলেছে, তাদের আকাশসীমা বা মাটি যদি ইহুদিবাদী সরকারকে রক্ষা বা সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র ব্যবহার করে তবে ওই দেশগুলোতে মার্কিন সামরিক ঘাঁটিতে অনিবার্যভাবে আঘাত হানা হবে।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর