thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

শনিবার  ঢাকা আসছেন  ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন

২০২৪ এপ্রিল ১৮ ১১:১৭:১৪
শনিবার  ঢাকা আসছেন  ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রা আগামী শনিবার (২০ এপ্রিল) ঢাকা আসতে পারেন। টানা চতুর্থবারের মতো ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরে আমন্ত্রণ জানাতে তার এই সফর। দেশটির একটি কূটনৈতিক সূত্র এমনটাই জানিয়েছে।

শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার পর থেকেই নিকট প্রতিবেশী ভারত চায় তিনি দেশটি সফর করুন। আসন্ন ১৮ তম লোকসভা নির্বাচনের পর আগামী জুলাইয়ের প্রথমার্ধে তাঁকে দিল্লিতে স্বাগত জানাতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার।

শেখ হাসিনা সর্বশেষ গত বছরের সেপ্টেম্বরে ভারত সফর করেন। অন্যদিকে, বৈশ্বিক ও আঞ্চলিক রাজনীতি ও অর্থনৈতিক বিবেচনায় গুরুত্বপূর্ণ চীনও চায় শেখ হাসিনা দেশটি সফর করুন। চীনের প্রত্যাশা, তিনি আগামী জুলাইয়ের শেষ দিকে বেইজিং যাবেন। শেখ হাসিনা সর্বশেষ চীন সফর করেন ২০১৯ সালে।

আগামী সপ্তাহে সফরে বিনয় মোহন কোয়াত্রা পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা আছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা পররাষ্ট্রসচিবের ঢাকা সফরে সঙ্গী হচ্ছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর