thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

রোনালদোর স্বপ্ন ভেঙ্গে চ্যাম্পিয়ন নেইমারের আল হিলাল

২০২৪ মে ১২ ১২:০৪:০৪
রোনালদোর স্বপ্ন ভেঙ্গে চ্যাম্পিয়ন নেইমারের আল হিলাল

দ্য রিপোর্ট ডেস্ক:সৌদি প্রো লিগের শিরোপা জেতার স্বপ্ন আরও একবার ভাঙল ক্রিস্টিয়ানো রোনালদোর। এই নিয়ে টানা দ্বিতীয় মৌসুম লিগ শিরোপা ছাড়াই কাটালেন এই পর্তুগিজ উইঙ্গার।

অন্যদিকে তাকে শিরোপাহীন রেখে তিন ম্যাচ হাতে রেখেই লিগের শিরোপা নিশ্চিত করেছে নেইমার জুনিয়রের আল হিলাল।

আজ পয়েন্ট টেবিলেরনিচের দিকে থাকা আল হাজমকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে আল হিলাল। জোড়া গোল করেছেন গ্রীষ্মে ফুলহাম ছেড়ে আল হিলালে আসা আলেকজান্ডার মিত্রোভিচ। তার স্বদেশী সার্বিয়ান তারকা মিলিনকোভিচ করেছেন ১ গোল। তাদের চতুর্থ গোলটি আত্মঘাতী।

এই জয়ে আল হিলালরোনালদোর আল নাসরের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে লিগ শিরোপা জিতলো। বাকি তিন ম্যাচে এইব্যবধান ঘোচানো আল নাসরের পক্ষে অসম্ভব।

এ নিয়ে সর্বশেষ পাঁচ বছরে চার বার লিগ জিতে নতুন রেকর্ড গড়লো আল হিলাল। আর সবমিলিয়ে ১৯ বারের মতো সৌদি চ্যাম্পিয়ন হলো তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তাদের ৬৮তম শিরোপা।

অক্টোবরে দলের সেরা তারকা নেইমার জুনিয়র ছিটকে যান ইনজুরিতে। এরপর আর তার সার্ভিস পায়নি আল হিলাল। কিন্তু তাতে থেমে থাকেনি তাদের জয়যাত্রা। লিগে টানা ৩১ ম্যাচে অপরাজিত রয়েছে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৪ মাচ জিতে সৌদির ফুটবলে নতুন রেকর্ডও গড়েছে হোর্হে জেসুসের শিষ্যরা।

২০২২ সালের ডিসেম্বরেরোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের শীর্ষ ক্লাব আল নাসরে নাম লেখানোর পর প্রো লিগে বড় বড় ফুটবল তারকাদের মেলা বসেছে যেন। নেইমার, করিম বেনজেমা, সাদিও মানে, এনগোলো কঁতে এবং রিয়াদ মাহরেজের মতো ইউরোপ মাতানো ফুটবলাররা সৌদিতে পাড়ি জমিয়েছেন। আর তাতে প্রো লিগে প্রতিদ্বন্দ্বীতাও বেড়েছে বহুগুণ। যে কারণে রোনালদো ও মানের মতো বিশ্বের সেরা উইঙ্গার থাকা সত্ত্বেও টানা দুই মৌসুম লিগ শিরোপাহীন থাকতে হলো আল নাসরকে।

তবে দল না পারলেও গোল করায় এখনও এগিয়ে রোনালদো। ৩৩ গোল নিয়ে এখন পর্যন্তমৌসুমের সর্বোচ্চ গোলদাতা তিনি। দুইয়ে থাকা আল হিলাল তারকা মিত্রোভিচের চেয়ে ৯ গোল বেশি করেছেন এইপাঁচবারের ব্যালন ডিঅর জয়ী।

এদিকে ৩৯ বছর বয়সীরোনালদোকে আরও একবার হতাশ করতে পারে আল হিলাল। আগামী ৩১ মে কিংস কাপের ফাইনালে তাদের মুখোমুখি হবে আল নাসর।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর