thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে  দেশকে ফোকলা বানিয়েছে: মির্জা ফখরুল

২০২৪ মে ২১ ১৭:৩৬:৪৩
সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে  দেশকে ফোকলা বানিয়েছে: মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:দুর্নীতি ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে প্রভাবিত করার অভিযোগ এনে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহেমদসহ পুরো পরিবারে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তরের এমন বিবৃতির উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি শুরু থেকেই বলছে, সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতার দখলে নিয়ে লুটপাট, বিদেশে টাকা পাচার করে দেশকে ফোকলা বানিয়েছে।

তিনি আবারও বলেন, বিএনপি বারবার বলে এসেছে, সরকার বিভিন্ন বাহিনী, বিচারবিভাগ, প্রশাসনকে ব্যবহার করে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে।

মঙ্গলবার সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে জাগপা’র প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় জেনারেল আজিজের ওপরে নিষেধাজ্ঞাকে আরেকটা ‘বিভ্রান্ত করা প্রক্রিয়া’ মন্তব্য করে ফখরুল বলেন, এর আগেও র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা এলেও কোনো লাভ হয়নি। তাই নিজেদের পায়ে নিজেদের দাঁড়াতে হবে। নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে।

এসময় তরুণ-যুবকদের আহবান জানিয়ে তিনি বলেন, দেশ ধ্বংস হয়ে যাচ্ছে, আপনার কোথায়! আমার নিজের ঘর নিজে না সামলাতে না পারলে অন্য কেউ এসে সামলে দেবে না। নিজেদের ঘর নিজেদেরই সামলাতে হবে।

বাংলাদেশের অর্থনীতি অতি দ্রুত খাদের দিকে চলে যাচ্ছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, অর্থনীতিবিদরাও আবারও একই কথা বলতে শুরু করেছেন। মূল্যস্ফীতি বাড়ার সঙ্গে সঙ্গে সরকারের দুর্নীতি বেড়েই চলেছে। তারা অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে।

মঙ্গলবার দ্বিতীয় ধাপে দেশের ১৫৬ উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে এই নির্বাচনেও বিএনপি অংশ নেয়নি।

এ প্রসঙ্গে ফখরুল বলেন, আওয়ামী লীগ জাতীয় নির্বাচনের পর আবারও নিজেদের মতো করে উপজেলা নির্বাচন করছে। এই নির্বাচনে মানুষ অংশ নিচ্ছে না, ভোট দিচ্ছে না। মানুষ বুঝে গেছে ভোটে গিয়ে কোনো লাভ হবে না।

এই পরিস্থিতি থেকে উত্তরণে চূড়ান্ত বিজয়ের জন্য জনগণকে সঙ্গে নিয়ে রাস্তায় নামতে হবে জানিয়ে তিনি বলেন, এছাড়া বিকল্প নেই। অন্য কোনো পথ বিএনপি চেনে না। রাস্তায় নেমে সামনাসামনি সব মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যেতে চায় না। বিএনপি চায় দেশে সুষ্ঠু, অবাধ নির্বাচন। আওয়ামী

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর