thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১,  ১৬ জিলহজ ১৪৪৫

আগেও দুইবার আনারকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল: ডিবি প্রধান

২০২৪ মে ২৫ ২০:২৮:১৬
আগেও দুইবার আনারকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল: ডিবি প্রধান

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে আনারকে হত্যার আগে নগ্ন দেহের ছবি তুলে টাকা আদায়ের চেষ্টা করা হয়েছিলো বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশীদ।

তিনি জানান, এর আগেও দুবার তাকে খুনের পরিকল্পনা করা হয়েছিল। গ্রেফতার আসামিরা রিমান্ডে গোয়েন্দারের এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনার হত্যাকাণ্ডে জড়িত তিন আসামিকে আট দিনের রিমান্ডে নেয়ার পর, জিজ্ঞাসাবাদের প্রথম দিনই চাঞ্চল্যকর তথ্য দিয়েছে বলে দাবি করেছেন ডিবি প্রধান হারুন অর রশীদ।

শনিবার ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগে দুবার, এমনকি নির্বাচনের আগেও একবার হত্যার পরিকল্পনা করা হয়েছিলো। আগেও এমপি আনোয়ারুলকে হত্যার চেষ্টা করা হয়েছে। জাতীয় নির্বাচনের আগেও হত্যার চেষ্টা করা হয়েছিল। তখন তারা ব্যর্থ হয়। দ্বিতীয় বার চলতি বছরের জানুয়ারি মাসের ১৭ থেকে ১৮ তারিখ আনোয়ারুল কলাকাতায় যান। সেই সময়ে হত্যাকারীরা তাকে খুনের উদ্দেশ্যে কলকাতায় যান। কিন্তু হোটেলে থাকার কারণে সেই চেষ্টা ব্যর্থ হয়। তৃতীয় ধাপে তারা এসে সফল হয়।

রিমান্ডে আসামিনরা জানিয়েছেন হত্যার আগে সংসদ সদস্যের নগ্ন ছবি তুলে টাকা হাতানোর পরিকল্পনা ছিলো হত্যাকারীদের। তবে ঠিক কী কারণে আনারকে হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত নয় গোয়েন্দারা। তাদের ধারণা পূর্ব শত্রুতা, এলাকায় আধিপত্য বিস্তার এবং ব্যবসায়িক দ্বন্দ্বে খুন হয়েছেন তিনি।

হারুন বলেন, হত্যার আগে তাদের পরিকল্পনা ছিল সংসদ সদস্য আনোয়ারুলকে জিম্মি করা। এরপর তারা আপত্তিকর ছবি তুলে দুইদিন ব্ল্যাকমেইল করে হুন্ডির মাধ্যমে এবং কলকাতায় থাকা তার বন্ধুদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করা। কিন্তু এমপি আনার কলকাতার ভাড়া করা ওই ফ্ল্যাটে যাওয়ার পরে তার মুখে ক্লোরোফর্ম বা চেতনানাশক ব্যবহার করায় তিনি জ্ঞান হারান। অজ্ঞান অবস্থায় আনারের আপত্তিকর ছবি তোলা হয়। কিন্তু তাদের মূল টার্গেট ছিল হত্যা করা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর