thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১,  ১৮ মহররম 1446

আবেদ আলী ও তার ছেলের ব্যাংক হিসাব জব্দ

২০২৪ জুলাই ১০ ১৪:০১:১৫
আবেদ আলী ও তার ছেলের ব্যাংক হিসাব জব্দ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া পিএসসির সাবেক চেয়ারম্যানের গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়ামসহ ৩ জ‌নের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই স‌ঙ্গে তা‌দের হিসা‌বের লেনদেনের সব তথ‌্য চে‌য়ে‌ছে বিএফআইইউ।

বিএফআইইউ’র পক্ষ থেকে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এ-সংক্রান্ত চিঠি দিয়েছে। এ-সংক্রান্ত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ব্যাংক হিসাব জব্দ থাকবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। বিএফআইইউ’র সংশ্লিষ্ট এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তি‌নি জানান, প্রশ্নফাঁসের ঘটনায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ইতোমধ্যে ১৭ জন‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে। তা‌দের ম‌ধ্যে আবেদ আলী ও তার ছে‌লেসহ ৩ জ‌নের হিসা‌ব জব্দ ও তথ‌্য চাওয়া হ‌য়ে‌ছে। দুর্নী‌তি দমন ক‌মিশ‌নসহ বি‌ভিন্ন সংস্থার সহায়তায় গ্রেপ্তার হওয়া বা‌কি‌দের তথ‌্যও সংগ্রহ করা হ‌চ্ছে। তা‌দের ব‌্যাংক হিসা‌বও জব্দ করা হ‌বে।

প্রশ্নফাঁসের অভিযোগে সোমবার (৮ জুলাই) দিনভর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আবেদ আলীসহ মোট ১৭ জনকে গ্রেপ্তার করে সিআইডি। এ মামলায় গ্রেপ্তার ১৭ আসামিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এর মধ্যে গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবনসহ ৬ আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। পরে মামলার তদন্ত কর্মকর্তা সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। এ ছাড়া, অপর ১০ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। পরে ১০ আসামির জামিন চেয়ে আবেদন করেন আইনজীবীরা। অন্যদিকে, রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ১০ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর