thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১,  ১০ রবিউল আউয়াল 1446

বাংলাদেশ থেকে ভারতে বিশ্বকাপ নিতে চায় আইসিসি, যা বললেন জয় শাহ

২০২৪ আগস্ট ১৫ ১১:৪০:১১
বাংলাদেশ থেকে ভারতে বিশ্বকাপ নিতে চায় আইসিসি, যা বললেন জয় শাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা ৩৬ দিনের আন্দোলন শেষে গত ৫ই আগস্ট বাংলাদেশের সরকার প্রধানের পদ থেকে সরে যান শেখ হাসিনা। এরপরেই ভেঙে দেয়া হয় জাতীয় সংসদ। রাজনৈতিক এই পালাবদলের হাওয়া প্রভাব ফেলেছে দেশের ক্রিকেটেও। ছাত্র-জনতার এই আন্দোলনের পর দেশের ক্রিকেটেও শুরু হয়েছে অস্থিরতা। ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও অনুপস্থিত।

এমন অবস্থায় মিরপুরে ক্রিকেট বোর্ডের অফিসের সামনে হয়েছে বিক্ষোভও। আর চলমান পরিস্থিতিতে অক্টোবরে অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে বাংলাদেশের থাকা বা না থাকা নিয়েও উঠেছে প্রশ্ন। আগেই খবর বেরিয়েছিল চলমান অবস্থায় বাংলাদেশের পরিবর্তে বিকল্প ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এবার সেই বিষয়টিই নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। আইসিসি এরইমাঝে বিশ্বকাপের আয়োজনের জন্য ভারতের সঙ্গে যোগাযোগ করেছে বলেও জানান তিনি। তবে সেই প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে বিসিসিআই। জয় শাহ’র বক্তব্য, অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে রাজি নন তিনি।

বিশ্বকাপ আয়োজন করতে না চাওয়ার পেছনে দুটো যুক্তি দেখিয়েছেন ভারতীয় ক্রিকেটের এই কর্তাব্যক্তি, 'বিসিসিআইয়ের কাছে তারা প্রস্তাব দিয়েছিল যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। আমরা তখনো বর্ষা মৌসুমে থাকতে পারি। আর পরের বছর আমরা নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। আমি এই মনোভাব প্রকাশ করতে চাই না যে, আমরা পরপর দুটো বিশ্বকাপের আয়োজক হতে চাই।'

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর