thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১,  ১০ রবিউল আউয়াল 1446

ন্যায় বিচার প্রতিষ্ঠা থেকে যোজন যোজন দূরে আছি : সুজন সম্পাদক

২০২৪ আগস্ট ২৪ ২০:২৮:২২
ন্যায় বিচার প্রতিষ্ঠা থেকে যোজন যোজন দূরে আছি : সুজন সম্পাদক

দ্য রিপোর্ট প্রতিবেদক: আমরা অতীতে বাংলাদেশে ন্যায় বিচারের প্রতিষ্ঠিত করতে পারিনি। ন্যায় বিচার প্রতিষ্ঠা থেকে আমরা অনেক যোজন যোজন দূরে চলে এসেছি বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদার।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় সংসদের সামনে মানিক মিয়া এভিনিউয়ে ‘রাষ্ট্র সংস্কারের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক ও মানবিক ও রাষ্ট্র বিনির্মাণের’ দাবিতে মানববন্ধন করে সুশাসনের জন্য নাগরিক-সুজন।

সুজন সম্পাদক বলেন, সাত খুনের সময় আমরা একবার এখানে মানববন্ধন করতে চেয়েছিলাম। কিন্তু আমাদের এখানে মানববন্ধন করতে দেওয়া হয়নি। আমরা বহু দিন থেকে এই সংগ্রাম, অন্যায়ের বিরুদ্ধে দাবি, আমাদের অধিকার হরণের বিরুদ্ধে দাবি করে আসছি। তারই ফলশ্রুতিতে ৫ আগস্ট এর স্বৈরাচার পতন সম্ভব হয়েছে। আমরা বাংলাদেশে ন্যায় বিচারের প্রতিষ্ঠিত করতে পারিনি। ন্যায় বিচার প্রতিষ্ঠা থেকে আমরা অনেক যোজন যোজন দূরে চলে এসেছি।

তিনি বলেন, ছাত্র জনতার নেতৃত্বে আপামর জনতার আন্দোলনে যে সরকারের পতন হয়েছে। সে বিষয়ে আমাদের সকলকে সজাগ থাকতে হবে। মনে রাখতে হবে এই সরকারের ব্যর্থতা মানে আমাদের সকলের ব্যর্থতা। এই সরকারের প্রতি আমাদের যে করণীয়, সেগুলো করতে এগিয়ে আসতে হবে। যারা অতীতে অন্যায় করেছে, অনিয়ম-দুর্নীতি করেছে, মানবতা বিরোধী অপরাধ করেছে, মানুষের ভোটাধিকার হরণ করেছে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। আইনজীবী ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, সুজনের এই আন্দোলনের নেতৃত্বকে আন্তরিক অভিনন্দন জানাই। আমি মনে করি, এই ছাত্র সমাজের অর্জকে এগিয়ে নিয়ে যেতে হলে নাগরিক সমাজকে ঐক্যবদ্ধভাবে ভবিষ্যতে বাংলাদেশ বিনির্মাণের যে সুযোগ তৈরি হয়েছে, আমরা কোনোভাবেই এই সুযোগটাকে অবহেলা করতে পারি না। এখানেই আমাদের

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর