thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১,  ১২ রবিউল আউয়াল 1446

পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

২০২৪ আগস্ট ৩০ ০২:৩৮:৪৮
পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (২৯ আগস্ট) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে, এদিন উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৭.৭০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮০৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৬.৮৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬.৭৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২৯৮টি কোম্পানির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ৩২টির।

ডিএসইতে এদিন মোট ৯৬৩ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৯৮ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৭১.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৫৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১১৭.৭১ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৫২০ পয়েন্টে, শরিয়া সূচক ৬.৬১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬৪.৩৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ১৯৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৩৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৫৩টি কোম্পানির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত আছে ১৬টির।

দিন শেষে সিএসইতে ১৩ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর