thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১,  ১২ রবিউল আউয়াল 1446

এইচএসসি পরীক্ষা দিতে চেয়ে রিট: কোনো আদেশ দেননি হাইকোর্ট

২০২৪ সেপ্টেম্বর ০৪ ১৮:১৯:৫৭
এইচএসসি পরীক্ষা দিতে চেয়ে রিট: কোনো আদেশ দেননি হাইকোর্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক:এইচএসসি পরীক্ষা দিতে চেয়ে শিক্ষার্থীদের করা রিটে কোনো আদেশ দেননি হাইকোর্ট। অন্য বেঞ্চে আবেদন করবেন বলে জানিয়েছেন আইনজীবী। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে বিচারপতি এ কে আসাদুজ্জামান ও বিচারপতি মাহবুবুল ইসলামের দ্বৈত বেঞ্চে রিটের শুনানি হয়।

শুনানিতে আদালত বলেন, কয়েকজন শিক্ষার্থীর আন্দোলনের প্রেক্ষিতে একটি পুরো ব্যাচের পরীক্ষা বাতিল করা জাতির জন্য ক্ষতিকর। পুরো জাতি এতো বড় বিসর্জন দিলো মেধার জন্য, সেখানে পরীক্ষা না নেয়াটা ক্ষতিকর। এসময় রাষ্ট্রপক্ষ বলেন, এটি পলিসি ম্যাটার। সিদ্ধান্তের বিষয় নির্বাহী বিভাগের।

উল্লেখ্য, এ বছর এইচএসসি পরীক্ষা জুলাইয়ের ১৬ তারিখ পর্যন্ত ঠিকমতো হয়েছে। কিন্তু সরকার পরিবর্তনের মতো বড় ঘটনা ঘটে যাওয়ায় পরীক্ষা স্থগিত হয়ে যায়। এরপর নতুন তারিখ নির্ধারিত হয় ১১ সেপ্টেম্বর। ২০ আগস্ট সচিবালয়ে একদল শিক্ষার্থী বিক্ষোভ করে। আন্দোলনের মুখে ২০ আগস্ট স্থগিত পরীক্ষাগুলো বাতিল ঘোষণা করা হয়।

এদিকে, চলতি বছরের এইচএসসি ও সমানের পরীক্ষার্থীদের জন্য আজ জরুরি নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। চাওয়া হয়েছে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র। এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার্থীদেরসব তথ্য ১২ সেপ্টেম্বরের মধ্য পাঠাতে হবে।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর