thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১,  ১৩ রবিউল আউয়াল 1446

ভিয়েতনামে টাইফুন ইয়াগির তাণ্ডবে নিহত ৫৯

২০২৪ সেপ্টেম্বর ১০ ০১:০৯:৩৩
ভিয়েতনামে টাইফুন ইয়াগির তাণ্ডবে নিহত ৫৯

দ্য রিপোর্ট ডেস্ক:টাইফুন ইয়াগির তাণ্ডবে ভিয়েতনামে ৫৯ জন নিহত হয়েছেন, নিখোঁজ রয়েছেন আরো অনেকে।

ভিয়েতনামের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, ভূমিধস ও বন্যার কারণে নিহত-নিখোঁজের সংখ্যা বেড়েছে।

খবর বিবিসি

গত শনিবার ভিয়েতনামের উত্তর-পূর্ব উপকূলে টাইফুন ইয়াগি আঘাত হানে। এবছর এশিয়ায় আঘাত হানা সবচেয়ে শক্তিশালী টাইফুন এটি। গতকাল রোববার টাইফুনটি শক্তি হারিয়ে নিম্নচাপে রূপ নেয়।

ভিয়েতনামের আবহাওয়া অধিদপ্তর বলেছে, গত ২৪ ঘণ্টায় দেশটির উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় ২০৮ থেকে ৪৩৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে এর প্রভাবে আরও বন্যা ও ভূমিধস হতে পারে।

ঝড়ের কারণে ৪১টি মাছ ধরার নৌকা ডুবে গেছে অথবা ভেসে গেছে বলে ধারণা করা হচ্ছে। ডজনেও বেশি জেলে নিখোঁজ হওয়ার খবর আসার পর অনুসন্ধানে নেমে উদ্ধার কর্মীরা ২৭ জনকে সাগরে ভাসতে দেখেছেন।

এদিকে টাইফুনের কারণে সেতু ধসে পড়া, গাছপালা উপড়ে পড়া ঘটনা ঘটেছে একাধিক ছোট বড় শহরে। থমকে গেছে বিভিন্ন শিল্প এলাকার কার্যক্রম। ভিয়েতনামে দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ী সংগঠনের চেয়ারম্যান হং সান জানিয়েছেন, উপকূলীয় এলাকায় অবস্থিত দক্ষিণ কোরিয়ার কারখানাগুলো ক্ষতির মুখে পড়েছে।

ভিয়েতনামের উপকূলীয় শহরগুলো থেকে প্রায় ৫০ হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে, কর্তৃপক্ষ নাগরিকদের বাড়ির ভিতরে থাকার নির্দেশ দিয়েছে। হ্যানয়সহ উত্তরের ১২টি প্রদেশে স্কুল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর