thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১,  ১৫ রবিউল আউয়াল 1446

বাফুফের সভাপতি পদে নির্বাচন করবেন না সালাউদ্দিন

২০২৪ সেপ্টেম্বর ১৪ ২০:৫৮:০৪
বাফুফের সভাপতি পদে নির্বাচন করবেন না সালাউদ্দিন

দ্য রিপোর্ট প্রতিবেদক:অবশেষে বাফুফেতে শেষ হতে চলেছে কাজী সালাউদ্দীন অধ্যায়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদেনির্বাচন করবেন নাতিনি।

আজ বাফুফে ভবনে সংবাদ সম্মেলন করে কাজী সালাউদ্দিন নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। অবশ্যকিছুদিন আগেও নির্বাচন করবেন বলে জানিয়েছিলেন সালাউদ্দিন। তবে আজ জানিয়েছেন,পারিবারিক কারণে আসন্ন নির্বাচনে লড়বেন না তিনি।

এবার সরে দাঁড়ানোয়পরবর্তীতে আরনির্বাচন করতে পারবেন না সালাউদ্দিন। কারণ বাফুফেরগঠনতন্ত্র অনুযায়ী ৭২ বছরের পর কেউ নির্বাচন করতে পারবেন না। সালাউদ্দিনের বর্তমান বয়স ৭১ বছর।

রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে আসছিলেন সাবেক ফুটবলারদের একটি অংশ, দেশের ফুটবলের সবচেয়ে বড় সমর্থক গোষ্ঠী বাংলাদেশী ফুটবল আলট্রাস সহ সমর্থকরা। বাফুফে ভবনের সামনে সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে আন্দোলন করেছেন তারা। তার অধীনে নির্বাচনে অংশ না নেওয়ার কথাও জানান সাবেক ফুটবলার ও সংগঠকরা। সবমিলিয়ে নানামুখী চাপের মুখে পড়ে যান তিনি।

এতকিছুর পরেও নিজের সিদ্ধান্তে অটল ছিলেন সালাউদ্দিন। তবে আজনির্বাচন না করার কথা জানিয়েছেন তিনি। সালাউদ্দিন বলেন, 'আমি শেষ ১৬ বছর বাফুফের সভাপতি ছিলাম। এজন্য নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আপনাদেরসঙ্গে আমি ১৬ বছর কাজ করেছি। অনেক কিছুই হয়েছে। আমি কিছু মনে রাখছি না। আপনারাও মনে কিছু রাখবেন না আশা করি। আমি আগামী নির্বাচনে অংশ নেবো না। আগামীতে যারা বাফুফে পরিচালনা করবেন তারা আরও ভালো করবেন, ফুটবলকে এগিয়ে নিয়ে যাবেন এমনটাই আমার প্রত্যাশা। '

সম্প্রতি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বিদায়বেলায় এটা সুখস্মৃতি হয়ে থাকবে বলে জানান সালাউদ্দিন। তিনি বলেন , 'সাফ অনূর্ধ্ব-২০ এ বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। শেষ এই ভালো স্মৃতি নিয়ে আমি বিদায় নিচ্ছি। সকলের জন্য শুভকামনা। '

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর