thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১,  ১৬ রবিউল আউয়াল 1446

ভারতের মাটিতেও দুর্দান্ত হাসান

২০২৪ সেপ্টেম্বর ২০ ১২:৫৯:০৪
ভারতের মাটিতেও দুর্দান্ত হাসান

দ্য রিপোর্ট ডেস্ক:রাওয়ালপিন্ডি থেকে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়াম কাঁপাচ্ছেন হাসান মাহমুদ। পাকিস্তানের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে নিয়েছিলেন পাঁচ উইকেট। ভারতের সঙ্গে প্রথম টেস্টেই আবার ফাইফারের দেখা পেলেন হাসান।

টেস্টের প্রথম দিনই চেন্নাইয়ের মেঘলা আবহাওয়ার সুযোগ কাজে লাগিয়ে সুইং আদায় করে নিয়েছিলেন হাসান। ভারতের প্রথম চার উইকেটের সবকটিই তুলে নিয়েছিলেন তিনি। যার মধ্যে ছিল রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্ত, শুভমান গিলের উইকেট।

শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে ৯২তম ওভারের দ্বিতীয় বলে জাসপ্রিত বুমরাহকে স্লিপে ক্যাচ বানিয়ে ভারতকে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট করার পাশাপাশি নিজেও ব্যাক টু ব্যাক ইনিংসে ৫ উইকেট শিকার করলেন হাসান মাহমুদ। এটি ভারতের মাটিতে প্রথম কোনো বাংলাদেশি বোলার হিসেবে এক ইনিংসে পাঁচ উইকেট শিকার।

আন্তর্জাতিক ক্রিকেটে হাসানের পথচলা চার বছরের। চেন্নাইয়ে ভারতের বিপক্ষে টেস্টটা বাংলাদেশের জার্সিতে তার ৪৪ ম্যাচ। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছেন বেশিরভাগ ম্যাচ। সেই তুলনায় টেস্ট অভিজ্ঞতা একদমই কম হাসান মাহমুদের। খেলছেন ক্যারিয়ারের চতুর্থ টেস্ট।

গেল মাসে পাকিস্তানের সঙ্গে সিরিজ়ে ডানহাতি এই পেসার পেয়েছিলেন ৮ উইকেট। আর চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে তুলে নিলেন ৫ ভারতীয় ব্যাটারের উইকেট। নিজের টেস্ট অভিষেক ম্যাচে শ্রীলংকার বিপক্ষে পেয়েছিলেন ৬ উইকেট।

চার টেস্টের ক্যারিয়ারে হাসান নিয়েছেন ১৯ উইকেট, যা বাংলাদেশের জন্য বিরল কীর্তি। এর আগে বাংলাদেশের কোনো পেসারই ক্যারিয়ারে প্রথম চার টেস্টে ১৯ উইকেট নিতে পারেননি। একই সঙ্গে টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে টানা দুই ম্যাচে ৫ উইকেট শিকারের মাইলফল স্পর্শ করলেন হাসান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর