thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১,  ২১ রবিউস সানি 1446

'লাল কার্ড' তো খেলারই অংশ!

২০২৪ অক্টোবর ২৪ ০৮:২৬:২২
'লাল কার্ড' তো খেলারই অংশ!

"খেলা হবে..."। বলছি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথা। যার বক্তব্য বাংলাদেশের মানুষের মুখে মুখে।

মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে যেটি ভাইরাল। যিনি একটি শক্তিশালী টিম নিয়ে ১৫ বছর ধরে বাংলাদেশের রাজনীতিতে খেলেছেন। অসাধারণ খেলেছেন। এক কথায় বলতে গেলে ইনভিনসিবল! দুর্দান্ত! প্রতিপক্ষ জামায়াত কে তো গোল দিয়েছেন অগণিত। এমনকি তাদেরকে মাঠ ছাড়া করে ছেড়েছেন। জাতীয় পার্টি চাপ সামলাতে না পেরে অসহায় আত্মসমর্পণ করেছে। মোটের উপর তারা ওবায়দুল কাদেরের পক্ষেই খেলতে শুরু করেছিলো। কেবল বিএনপি কোন রকমে ডিফেন্সিভ খেলে টিকে থাকার চেষ্টা করছিল। কিন্তু গত বছর অক্টোবরে ডিফেন্সিভ এও কাজ হয়নি। এমন চাপ দিল যে, যে হাত-পা ভেঙে বসিয়ে দিল। আর অমনি গোল। দুর্দান্ত! ফাঁকা মাঠে গোল। আর কি জিতে গেলেন কাদের ও তার দল। আর অন্যদের কথা তো বাদই দিলাম।

অবশেষে গত আগস্টে হলো ছাত্র-জনতার সাথে ফাইনাল খেলা। শুরুতে আগের মত দুর্দান্ত খেলছিল তারা। বিপরীতে খেলা দলকে মেরে একাকার। কিন্তু শেষ রফা আর হলো না। শেষ পর্যন্ত ফাউল খেলার কারণে 'লাল কার্ড' খেয়ে বিদায় নিতে হলো কাদের ও তার দলকে। এমন ফাউল খেলেছে যে কেবল মাঠ থেকেই না, পুরো দেশ থেকেই বিদায় নিতে হলো তাদেরকে।

দেশের ছাত্র জনতার সাথে ফাউল খেলতে গিয়ে 'লাল কার্ড' খেলেন ওবায়দুল কাদের ও তার পুরো ইনভিসিবল দল আওয়ামী লীগ। আর লাল কার্ড খেয়ে মাঠ ছেড়ে পালাতে হলো তাদের। তবে পালাতে গিয়ে অনেকের হাত-পা ভাঙ্গার খবরও পাওয়া গেছে। তো আমরা বলতেই পারি 'লাল কার্ড' খেলারই অংশ। এটা খেলে পদত্যাগ করা লাগে না!

ফরাজী আব্দুল্লাহ, ফ্রিল্যান্স লেখক।

পাঠকের মতামত:

SMS Alert

মুক্তমত এর সর্বশেষ খবর

মুক্তমত - এর সব খবর